শুক্রবার, ২৬ এপ্রিল, 2০২4
আমিরাতের সহায়তা ফিরিয়ে দিল ফিলিস্তিন
Published : Friday, 22 May, 2020 at 5:03 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
সংযুক্ত আরব আমিরাতের পাঠানো সহায়তা ফিরিয়ে দিয়েছে ফিলিস্তিন। এক বিবৃতিতে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল জাজিরার। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মাই খাইলা বলেছেন, আমিরাতের পাঠানো মেডিক্যাল সহায়তা তার দেশ প্রত্যাখ্যান করেছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, আরব আমিরাত সরাসরি আমাদের সঙ্গে মেডিক্যাল সহায়তার বিষয়ে যোগাযোগ করেনি। আমরা তাদের সহায়তা গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছি। তিনি বলেন, আমরা একটি সার্বভৌম রাষ্ট্র। আমাদের সঙ্গেই তাদের প্রথম যোগাযোগ করা প্রয়োজন ছিল। গত মঙ্গলবার আমিরাতের রাজধানী আবু ধাবি থেকে ইতিহাদ এয়ারলাইন্সের একটি বিমান ফিলিস্তিনিদের জন্য করোনার সহায়তা নিয়ে ইসরায়েলে পাঠানো হয়। আমিরাতের সরকারি বিমান সংস্থা ইতিহাদ নিশ্চিত করেছে যে, মঙ্গলবার তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে তাদের বিমানের একটি ফ্লাইট পাঠানো হয়েছে।

কোভিড-১৯য়ের বিরুদ্ধে লড়াইয়ে ফিলিস্তিনি জনগণের জন্য আমিরাত থেকে ১৪ টন জরুরি মেডিক্যাল সহায়তা পাঠানো হয়। জরুরি সহায়তার মধ্যে ছিল ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং মেডিক্যাল সরঞ্জাম। এর সঙ্গে ১০টি ভেন্টিলেটরও দেওয়া হয়েছে যেগুলো করোনা পরিস্থিতিতে খুবই জরুরি। তবে এসব সহায়তা সরাসরি ফিলিস্তিনে না পাঠিয়ে ইসরায়েলের বিমানবন্দরে পাঠানো হয়েছে। সেখান থেকে ফিলিস্তিনের কাছে হস্তান্তরের কথা ছিল।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি