বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
করোনায় মৃত্যু থেকে মার্কিন চিকিৎসকরা লাভবান হচ্ছেন
Published : Sunday, 1 November, 2020 at 7:42 PM, Update: 31.10.2020 7:57:27 PM

আন্তর্জাতিক ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাস মহামারিতে যেসব মৃত্যু ঘটছে তা থেকে লাভবান হচ্ছেন দেশের চিকিৎসকরা। যুক্তরাষ্ট্রে যখন করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রণের মাত্রা বাড়ছে তখনই এমন বক্তব্য দিলেন ট্রাম্প।
করোনায় মৃত্যু প্রসঙ্গে ট্রাম্প বলেন, যদি কোনো ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান তবে আমাদের চিকিৎসকরা অর্থ পান। আপনারা সবাই এটা জানেন। ঠিক না? আমি বলতে চাইছি যে, আমদের চিকিৎসকরা খুবই স্মার্ট। গতকাল উইসকনসিনের গ্রিন বেতে নির্বাচনী সমাবেশে এসব কথা বলেন তিনি।
উইসকনসিনের বিরোধী ডেমোক্র্যাটিক দলের গভর্নর ওই অঙ্গরাজ্যে করোনাভাইরাসের বিস্তার রোধে যেসব প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছেন তার সমালোচনা করে ট্রাম্প বলেন, জো বাইডেন যদি প্রেসিডেন্ট নির্বাচিত হন তবে তিনি ছুটির দিনে অথবা অন্য কোনো বিশেষ উপলক্ষে সমাবেশ করতে দেবেন না। সেজন্য আপনাদেরকে নিজেদের অঙ্গরাজ্য উন্মুক্ত রাখতে হবে।
এর আগেও প্রেসিডেন্ট ট্রাম্প করোনাভাইরাস নিয়ে অবজ্ঞাসূচক বক্তব্য দিয়েছেন। গতকালের সমাবেশেও তাই করেছেন। এসময় সমাবেশে উপস্থিত তার বহু সমর্থকের মুখে মাস্ক ছিল না।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণের বাকি আর মাত্র চারদিন। এমন গুরুত্বপূর্ণ সময়ে দেশটিতে আবারও হু হু করে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পাশাপাশি মার্কিন আইনপ্রণেতারাও আপ্রাণ চেষ্টা করছে সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকানোর।
জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, গত শুক্রবার যুক্তরাষ্ট্রে করোনা রোগী শনাক্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়েছে। আর মারা গেছেন ২ লাখ ২৯ হাজারেরও বেশি।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, দেশটিতে সংক্রমণ শুরুর পর থেকে দ্রুততম সময়ে ১০ লাখ রোগী শনাক্তের রেকর্ড হয়েছে এ মাসে। সবশেষ ১৪ দিনেই সেখানে নতুন আক্রান্তের সংখ্যা ৮০ থেকে ৯০ লাখে পৌঁছেছে।
রয়টার্সের হিসাব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের নতুন রেকর্ডও হয়েছে গত বৃহস্পতিবার। এদিন অন্তত ৯১ হাজার ২৪৮ জন নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বেড়েছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও। অক্টোবরে দেশটির হাসাপাতালগুলোতে করোনা রোগী ভর্তির হার বেড়েছে ৫০ শতাংশেরও বেশি।






সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি