শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০
ঘানায় গির্জা ধসে শিশুসহ কমপক্ষে ২২ জন নিহত
Published : Sunday, 25 October, 2020 at 8:52 PM

আন্তর্জাতিক ডেস্ক:
পশ্চিম আফ্রিকার দেশ ঘানার উত্তরাঞ্চলে একটি তিন তলা গির্জা ধসে শিশুসহ কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। দেশটির জরুরি সেবা বিষয়ক কর্মকর্তারা স্থানীয় সময় শুক্রবার এ তথ্য জানান। খবর আল-জাজিরার।
ঘানার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার কর্মকর্তা রিকার্ড আমো-ইয়ারটে বলেন, ‘উত্তরাঞ্চলের আকইয়েম বাতাবি শহরে ওই গির্জায় খিস্টান ধর্মাবলম্বীদের প্রার্থনার সময় গত মঙ্গলবার ভবনটি ধসে পড়ে।’
ভয়াবহ ওই ভবন ধসের ঘটনায় যে ২২ জন নিহত হয়েছেন এর মধ্যে দশ নারী, দশ পুরুষ ছাড়াও এক শিশুও রয়েছে বলে নিশ্চিত করে দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের শীর্ষস্থানীয় ওই কর্মকর্তা।
সরকারি কর্মকর্তারা আরও জানিয়েছেন, জরুরি সেবা বিভাগের কর্মী, পুলিশ, সেনা ও দমকলবাহিনীর সদস্যরা আটকে পড়াদের বের করে আনতে ধসে পড়া গির্জা ভবনটির ভেতরে এখনও উদ্ধার অভিযান চালাচ্ছেন।
শুক্রবারের ওই ভবন ধসে কতজন এখনও নিখোঁজ রয়েছেন তা জানা যায়নি। তবে এ পর্যন্ত ৮ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা আমো-ইয়ারটে।
স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী ভবন ধসের সময় সেখানে ৬০ জনের বেশি মানুষ ছিলেন। ১৯৯৪ সালে ভবনটির নির্মানকাজ শুরু হয় বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।








সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি