মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি হচ্ছে না আলু
Published : Saturday, 17 October, 2020 at 7:25 PM

জেলা প্রতিনিধি ॥
টাঙ্গাইলে সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি হচ্ছে না আলু। পাইকারি বিক্রেতারা জানিয়েছে হিমাগার থেকে বেশি দামে আলু কেনার কারণে টাঙ্গাইলের বাজার গুলোতে বেশি দামে বিক্রি হচ্ছে।
শনিবার (১৭ অক্টোবর) সকাল থেকেই শহরের পার্ক বাজার, ছয়আনী বাজার, বটতলা বাজার ও সাবালিয়া পৌর বাজারে গোল আলু ৪৫ থেকে ৫০ টাকা কেজি ধরে ও বড় আলু ৩৬ থেকে ৪০ টাকা কেজি ধরে বিক্রি হচ্ছে।
এদিকে প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হলেও আলুর বাজার নিয়ন্ত্রণে আসেনি।
জানা যায়, গত বুধবার (১৪ অক্টোবর) তিন পর্যায়ে আলুর দাম নির্ধারণ করে কৃষি বিপণন অধিদপ্তর। কেজি প্রতি খুচরা পর্যায়ে ৩০, পাইকারিতে ২৫ ও হিমাগার থেকে ২৩ টাকা। এই দামে আলু বিক্রি না করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভোক্তা অধিকার কর্তৃপক্ষের পক্ষ থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথাও উল্লেখ রয়েছে।  সরেজমিন শহরের পার্ক বাজার, ছয়আনী বাজার, বটতলা বাজার ও সাবালিয়া পৌর বাজারে ঘুরে দেখা যায়, সরকারের বেঁধে দেয়া নির্ধারিত দামে আলু বিক্রি হচ্ছে না। এতে ক্রেতাদের মাঝে নানা কৌতূহল ও সমালোচনার সৃষ্টি হচ্ছে।
আলু ক্রেতারা বলেন, এক কেজি গোল আলু ৫০ টাকা। সরকারের বেঁধে দামে টাঙ্গাইলের বাজার গুলোতে আলু বিক্রি হচ্ছে না। প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
আলু বিক্রেতা আনিছুর রহমান বলেন, আমরা পাইকারি বাজার থেকে বেশি দামে আলু কিনে আনি। পাইকারি বাজারে সরকার প্রতি আলু ২৫ টাকা নির্ধারণ করলেও আলু ৩৬ ও ৪২ টাকায় পাইকারি বিক্রি হচ্ছে। তাহলে কিভাবে আমরা কম দামে আলু বিক্রি করবো।
এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেন, আলুর বাজার নিয়ন্ত্রণ করতে বেশ কয়েকটি ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করে যাচ্ছে। টাঙ্গাইলের বাজার গুলোতে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করা হচ্ছে। এরপর থেকে ৪২ টাকা কেজি ধরে আলু বিক্রি করছে। বিক্রেতারা অল্প পরিমাণে আলু সরকারের বেঁধে দেয়া দামের চেয়ে বেশি দামে কিনে আনেন। যে কারণে তারা বেশি দামে বিক্রি করছে। এছাড়াও টাঙ্গাইলের পার্শ্ববর্তী গাজীপুর ও কুমিল্লাসহ অন্যান্য জেলায় ৫০ টাকা করে আলু বিক্রি করছে। আশা করি অল্প সময়ের মধ্যে টাঙ্গাইলে আলুর বাজার নিয়ন্ত্রণে আসবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি