বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
নাঙ্গলকোটে পল্লী চিকিৎসক হত্যাকারীদের উপযুক্ত বিচারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন
Published : Wednesday, 12 August, 2020 at 8:18 PM

কুমিল্লা প্রতিনিধি ॥
নাঙ্গলকোটের বক্সগঞ্জ ইউনিয়নের বাকিহাটি গ্রামে মসজিদ কমিটি গঠনে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের নৃশংস সন্ত্রাসী হামলায় নিহত পল্লী চিকিৎসক জামশেদ আলম ভুঁইয়ার (৭০) হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল বুধবার সকালে বক্সগঞ্জ ইউনিয়নের বাকিহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ উপদেষ্টা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মাস্টার আবুল হাসেম ভূইয়া, উপজেলা আওয়ামীলীগ সদস্য আবুল হোসেন ভূইয়া, মাস্টার জালাল আহমেদ ভূইয়া, জাহাঙ্গীর আলম, নিহতের মেয়ে ফারজানা আলম ভূঁইয়া, কাজি হুমায়ুন কবিরের মেয়ে লুৎফুন নাহার প্রমুখ। বক্তারা, পল্লী চিকিৎসক জামশেদ আলম ভূঁইয়াকে নির্মমভাবে হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। মানববন্ধনে হত্যাকারীদের বিচারের মাধ্যমে ফাঁসির দাবিতে ব্যানার, ফেস্টুন, পোস্টার নিয়ে এলাকার কয়েক‘শ নারী, পুরুষ ও শিশুরা অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বাকিহাটি গ্রাম থেকে শুরু হয়ে আজিয়ারা বাজারে এসে শেষ হয় । মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগ সদস্য আবুল হোসেন ভুঁইয়া বলেন, সাবেক ইউপি সদস্য জাকার উল্লাহ, ব্যাংক ম্যানেজার নাছিম হায়দার শাহীনের নেতৃত্বে একটি গ্রুপ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে জামশেদ আলম ভুঁইয়াকে নির্মমভাবে হত্যা করেছে। আমরা হত্যাকারীদের উপযুক্ত বিচার দাবি করছি। একটি পক্ষ মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। আমরা প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি, প্রশাসন যেন কারো দ্বারা প্রভাবিত না হয়ে হত্যাকারীদের গ্রেফতার করে উপযুক্ত বিচার করে। উপজেলা আওয়ামীলীগ উপদেষ্টা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মাষ্টার আবুল হাশেম ভুঁইয়া বলেন, পল্লী চিকিৎসক জামশেদ আলম ভুঁইয়াকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তফা জাবেদ কায়সারের ইন্ধনে তার ভাই ব্যাংক ম্যানেজার নাছিম হায়দার শাহীনের নেৃতত্বে ঘটনাটি ঘটেছে। জামশেদ আলম ভুঁইয়ার মেয়ে ফারজানা আলম ভূঁইয়া কান্নাজড়িত কন্ঠে তার বাবার হত্যাকারীদের বিচার দাবি করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, আপনার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত হয়েছে। ৭ আগষ্ট আমার পিতাকে হত্যা করা হয়েছে।  সাবেক ইউপি সদস্য জাকার উল্লাহ, ব্যাংক ম্যানেজার নাছিম হায়দার শাহীন, আজগর, মানিকসহ ১০/১২জনের একটি গ্রুপ পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মাথায় গুরুতর জখম করে নির্মমভাবে আমার পিতাকে  হত্যা করে। আমি আপনার নিকট আমার পিতার হত্যাকারীদের ফাঁসি চাই-ফাঁসি চাই। হত্যাকারীদের উপযুক্ত বিচার না হলে হত্যাকারীরা প্রশ্রয় পাবে। ঘরে-ঘরে হত্যাকারী সৃষ্টি হবে। ব্যাংক ম্যানেজার নাছিম হায়দার শাহীনের ভাই কক্সবাজার সদরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তফা জাবেদ কায়সার ওরফে রায়হান আসামীদের গ্রেফতারে বাধা সৃষ্টি করছে এবং মামলাটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে সংশ্লিষ্ট প্রশাসনে হস্তক্ষেপ করছে বলেও তিনি জানান।
হামলায় আহত কাজী মিজানুর রহমান অভিযোগ করে বলেন. গত ১০ আগষ্ট সোমবার দিবাগত রাত ১২টায় ব্যাংক ম্যানেজার নাছিম হায়দার শাহীন আমাকে মুঠো ফোনে ফোন দিয়ে বলেন, ফেস বুকে তোর ছবি দেখি। কাজি বাড়ির হুমায়ুন কবির, কাজি মোস্তাক ও তোর গলায় চুরি না চালানো পর্যন্ত আমার রক্ত ঠান্ডা হবে না। এছাড়া ফয়সল আমার ছেলেকে গুলি করার হুমকি প্রদান করে। হামলায় কাজি মিজানের বাম চোখ ক্ষতিগ্রস্ত হয় এবং দু‘ পায়ে হকিস্টিক দিয়ে পিঠানো হয়।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত ৭ আগষ্ট শুক্রবার জুম্মার নামাজের পরে উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের বাকিহাটি গ্রামের কাজি বাড়ির মসজিদের পূর্বের কমিটি বাতিল করে নতুন কমিটির সভাপতি হিসেবে কাজী নজির আহম্মেদ ও সাধারণ সম্পাদক হিসেবে ডাঃ কাজী ইয়াছিনের নাম ঘোষণা করা হয়। কিন্তু বাকিহাটি গ্রামের পূর্ব ও দক্ষিণপাড়ার সাবেক ইউপি সদস্য জাকার উল্লাহ এর লোকজন এ কমিটি মানতে রাজি হয়নি। পরে ওইদিন বিকেলে আছর নামাজের সময় বাকিহাটি গ্রামের পূর্ব ও দক্ষিণ পাড়ার সাবেক ইউপি সদস্য জাকার উল্লাহ, অগ্রণী ব্যাংক ম্যানেজার নাছিম হায়দার শাহীন, কালামিয়া, মনির, মোতালেব, সাদ্দাম, বেলাল, মানিক, ফয়সল, আজগর ও আবু ইউছুফের নেতৃত্বে ১০/১২ জনের একটি গ্রুপ কাজি বাড়ির মসজিদের ভিতরে কাজী বাড়ির কাজি হুমায়ুন কবির, কাজি মোস্তাক আহমেদ ও কাজী কবিরের সাথে হাতাহাতিতে থেকে মারামারিতে লিপ্ত হয়। এসময় তারা প্রথমে ওই গ্রামের ওমর ফারুক ভুঁইয়ার উপর হামলা করে। পরে কাজি হুমায়ুন কবিরের লোকজন কাজি বাড়ির সামনে অবস্থান করলে সাবেক ইউপি সদস্য জাকার উল্লাহ ও ব্যাংক ম্যানেজার নাছির হায়দার শাহীন এর নেতৃত্বাধীন গ্রুপটি পুনরায় পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্র লাঠিসোটা, রড, ইট নিয়ে আবার কাজি হুমায়ুন কবিরের লোকজনের উপর হামলা করে। এসময় তাদের হামলায় পল্লী চিকিৎসক জামশেদ আলম ভুঁইয়াসহ ১২জন আহত হয়। মাথায় গুরুতর আহত জামশেদ আলম ভুঁইয়াকে ওইদিন সন্ধ্যা ৭টায় নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় জামসেদ আলম ভুঁইয়ার ছেলে তাসাদ্দেক হোসেন ভুঁইয়া এজহারনামীয় ১৩জনসহ অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তিন আসামীকে গ্রেফতার করেছে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি