বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
হোয়াইট হাউসের বাইরে গুলি, সরিয়ে নেয়া হলো ট্রাম্পকে
Published : Wednesday, 12 August, 2020 at 7:48 PM

আন্তর্জাতিক ডেস্ক,
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংবাদ সম্মেলন চলাকালীন হোয়াইট হাউসের বাইরে গুলির ঘটনা ঘটেছে। এই ঘটনার সঙ্গে সঙ্গে ট্রাম্পকে সংবাদ সম্মেলেন থেকে সরিয়ে নেয়া হয়। খবর সিএনএনের।
খবরে বলা হয়েছে, হোয়াইট হাউসে প্রতিদিনের মতো করোনা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করছিলেন ট্রাম্প। হোয়াইট হাউসের নিরাপত্তাও ঠিক ছিল। এমন সময় হোয়াইট হাউস চত্বরে এক ব্যক্তি এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে।
জানা গেছে, গুলি চালানোর সঙ্গে সঙ্গে নিরাপত্তা কর্মীরা ওই ব্যক্তিকে গুলি করে। নিরাপত্তা বাহিনীর গুলিতে আহত বন্দুকধারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনা প্রসঙ্গে টুইট বার্তায় সিক্রেট সার্ভিস জানিয়েছে, ১৭ নম্বর স্ট্রিট ও পেনসিলভানিয়া অ্যাভিনিউতে গুলি চলেছে এটা নিশ্চিত। নিরাপত্তারক্ষীদের গুলিতে একজন আহত হয়েছে। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে।
সংবাদ সম্মেলন থেকে হঠাৎ করে চলে যাওয়ার পর ফিরে এসে তিনি নিজেই ঘটনার কথা সামনে আনেন। ট্রাম্প বলেন, 'হোয়াইট হাউসে বন্দুক হাতে কেউ একজন ঢুকে পড়েছিল। তাকে ধরে ফেলেছে সিক্রেট সার্ভিস। কী উদ্দেশ্যে সেই ব্যক্তি এসেছিল সেটা নিশ্চিত নয়। পরিচয়ও জানা যায়নি। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।' সিক্রেট সার্ভিসের প্রশংসা করে মার্কিন প্রেসিডেন্টে বলেন, 'সিক্রেট সার্ভিসকে অসংখ্য ধন্যবাদ। তারা অসাধারণ।  নিরাপত্তা সুনিশ্চিত করতে তারা শুধু কিছু সময়ের জন্য আমাকে সরিয়ে নিয়ে গিয়েছিল।' হোয়াইট হাউস চত্বরে বিক্ষোভ, গুলি চালানোর ঘটনা নতুন নয়। জর্জ ফ্লয়েডের খুনের প্রতিবাদে যখন বিক্ষোভ-অশান্তি ছড়িয়ে পড়েছিল গোটা আমেরিকা জুড়ে, তখন বিক্ষোভকারীরা রাতভর হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করেছিলেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছিল ট্রাম্পকে আন্ডারগ্রাউন্ড বাঙ্কারে সরিয়ে নিয়ে গিয়েছিলেন গোয়েন্দারা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি