শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
শেখ রাসেল বেঁচে থাকবে মানুষের অন্তরে
Published : Wednesday, 8 July, 2020 at 8:11 PM

জয় আরিফ ॥
অশ্রুসিক্ত নয়নে বলছিলে, শেখ রাসেল মা ও শিশু মেডিকেল কমপ্লেক্সের স্বপ্নদ্রষ্টা মোঃ ইলিয়াস হোসেন। শেখ রাসেল এর স্মৃতি চির অম্লান রাখতে, তার একমাত্র লক্ষ্য এখন শেখ রাসেল মা ও শিশু মেডিকেল কমপ্লেক্স প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত একজন একনিষ্ঠ সৈনিক মোঃ ইলিয়াস, গ্রাম গাড়লগাতী, উপজেলা-মুকসুদপুর, জেলা-গোপালগঞ্জ। যার একমাত্র উদ্দেশ্য যে কোনো মূল্যে শেখ রাসেল মেডিকেল কমপ্লেক্স স্থাপন করা। মোঃ ইলিয়াস হোসেন বলেন, ৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষার পরে আমি রাসেল বলছি বইটি পড়ে ভালোবেসে ফেলি শেখ রাসেলকে, যদিও ১৫ই আগস্টেরও অনেক পরে আমার জন্ম। তার পরেও ভাবতে থাকি জাতির পিতা বঙ্গবন্ধু, তার পরিবার, শেখ রাসেল, ১৫ই ঐ ভয়াল কালোরাত্রির কথা। ঐ ঘাতক, নরপশু, জানোয়ার, হায়নাদের কথা। রাসেল তো ক্লাস ফাইভে পড়তো, সে কি অন্যায় করেছেন। এই প্রশ্নই তাকে বিচলিত করতে থাকে এবং এক শিশু রাসেল ধীরে ধীরে জায়গা করে নেয় আর এক শিশু ইলিয়াসের অন্তরে। আজকের মাননীয় প্রধানমন্ত্রী যখন গোপালগঞ্জ ১ আসন থেকে সংসদ নির্বাচন করেন তখন গেয়েছিলো গান কে কয় তোমার ভাই মইরাছে, আমরাই তোমার ভাই। জাতির পিতা ও বঙ্গমাতা সোনার বাংলার অসহায় মানুষের চিকিৎসা সেবার মাধ্যমে ভাই রাসেলকে চির অমর, স্মৃতিময় ও ভবিষ্যতে সোনার বাংলা গড়ার কিছুটা হলেও অবদান রাখা। তিনি আরো বলেন, শিশুরা ঐ১৫ই আগস্টের নরপশু, জানোয়ার হায়নাদের  ঘৃনা করুক এলক্ষ্যে ২০১১ সালের ২৪শে অগাস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতির পিতা সুযোগ্য কন্যা শেখ রেহানা এবং উভয়ের উত্তরসূরিকে মালিক করে শেখ রাসেল মা ও শিশু মেডিকেল কমপ্লেক্স নামকরণে নিজ পৈত্রিক  জমি  (বাড়ি) রেজিস্ট্রি দলিল করে দেন। বর্তমানে প্রতিষ্ঠানের জায়গায় ৮৯ শতাংশ। জাতির জনক বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের নির্দেশক্রমে করা হয়েছে জেলা প্রশাসকের  প্রতিবেদন, স্বাস্থ্য অধিদপ্তর  ও মন্ত্রণালয়ের অনুমোদন দিয়েছেন , স্থানীয় সংসদ দিয়েছেন ডি, ও লেটার। নির্মাণাধীন ভবন নতুন সাত তলা ভবনের মাটি পরীক্ষা এবং নকশা নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। প্রতিষ্ঠানটি চালু হলেই মানুষের অন্তরে থাকবে শেখ রাসেল চির অম্লান ও স্মরণীয় হয়ে। তাই মোঃ ইলিয়াস হোসেন আবেগাপ্লুত হয়ে বিনয়ের সাথে বলেন এখন প্রয়োজন শুধু মাননীয় প্রধানমন্ত্রীর একটু সহানুভূতি ও ভালোবাসার পরশ, তাহলে শেখ রাসেল স্মৃতি বেঁচে থাকবে আজীবন । 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি