শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
মিয়ানমারে পান্নার খনিতে ধস, নিহত ১১৩
Published : Thursday, 2 July, 2020 at 4:18 PM, Update: 02.07.2020 4:30:21 PM

মিয়ানমারের উত্তরাঞ্চলের একটি পান্নার খনিতে ধসের ঘটনায় অন্তত ১১৩ জন নিহত হয়েছেন।
। আহত হয়েছেন আরও অনেকে। দেশটির উত্তরাঞ্চলীয় কাচিন রাজ্যের হাকান্ত এলাকায় একটি পান্নার খনি ধসে এই হতাহতের ঘটনা ঘটে। খনির নিচে আরও অনেকে চাপা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসি ও ব্যাংকক পোস্টের। দমকল বাহিনী জানিয়েছে, ভারী বৃষ্টিপাতের কারণে ওই খনিটি ধসে পড়েছে। দমকল বাহিনীর সামাজিক মাধ্যমে এক পোস্টে জানানো হয়েছে, এখন পর্যন্ত ১১৩টি মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

খনি ধসের ঘটনায় কাচিন প্রদেশের ওয়াই খার জেলার প্রশাসক ইউ কিয়ো মিন বলেন, কমপক্ষে ২০০ শ্রমিকের মৃত্যু হতে পারে। আমরা উদ্ধারের কাজ করে যাচ্ছি। মিয়ানমারে খনি ধসের ঘটনা প্রায়ই ঘটে। গত বছরেও খনি ধসে মিয়ানমারে ৫০ জন নিহত হন। এছাড়া ২০১৫ সালে আরেকটি খনি ধসের ঘটনায় মিয়ানমারে ১২০ জন নিহত হয়েছিলেন।
মিয়ানমারের কাচিন অঞ্চলটিতে বিশ্বের সবচেয়ে ভাল জেড পাথর পাওয়া যায়। দেশটির মোট জিডিপির অর্ধেকই আসে জেড শিল্প থেকে। জেড পাথরের সবচেয়ে বড় বাজার পার্শ্ববর্তী দেশ চীন, যেখানে এটিকে 'স্বর্গের পাথর হিসেবে আখ্যায়িত করা হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি