সোমবার, ০৩ অক্টোবর, 2০২2
মেসেঞ্জারে নতুন ফিচার
Published : Wednesday, 19 December, 2018 at 10:53 AM

তথ্যপ্রযুক্তি ডেস্ক ॥
ফেসবুক মেসেঞ্জারফেসবুক মেসেঞ্জারফেসবুকের মেসেঞ্জার প্ল্যাটফর্মে চালু হয়েছে বুমেরাং ও সেলফি ফিচার। এর পাশাপাশি মেসেঞ্জার ব্যবহারকারীরা এখন থেকে এআর স্টিকার ব্যবহার করতে পারবেন। গত সোমবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বলা হয়, মেসেঞ্জার ক্যামেরার এখন পাঁচটি মোড পাওয়া যাবে। এর মধ্যে ভিডিও লুপিং ইফেক্ট দেওয়ার বুমেরাং সুবিধা রয়েছে।

বুমেরাং ফিচারটির কারণে মেসেঞ্জার পোস্ট আরও বেশি মজার হবে। নতুন এই ফিচারে ইনস্টাগ্রামের মতো ছোট, লুপড ভিডিও বানাতে পারবেন ব্যবহারকারীরা। এটি অনেকটা অ্যানিমেটেড জিপের মতো হবে। এর বাইরে মেসেঞ্জার ক্যামেরায় সেলফি মোড যুক্ত হচ্ছে। এতে ব্যবহারকারী নিজের বা বন্ধুর পোর্ট্রেট মোড ধারণ করতে পারবে। এতে বোকেহ ইফেক্ট যুক্ত করা যাবে। এতে ছবির বিষয়বস্তুকে প্রাধান্য দিয়ে এর পেছনের বিষয়গুলোকে অনুজ্জ্বল দেখাবে।

ফেসবুক জানিয়েছে, মেসেঞ্জারের বর্তমান ক্যামেরা মোড হিসেবে থাকা নরমাল, ভিডিও এবং টেক্সট আরও সহজে পরিচালনা করা যাবে। মেসেঞ্জার ব্যবহারকারীদের সুবিধার জন্য অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার আনা হচ্ছে। এসব স্টিকার স্পর্শ করে টেনে আনা যাবে এবং তা ছবি ও ভিডিওতে যুক্ত করা যাবে।

এখন প্রতিদিন দুই কোটির বেশি গ্রাহক মেসেঞ্জারে ক্যামেরা ইফেক্ট ব্যবহার করেন এবং এতে প্রতিদিন অন্তত ৪৪ কোটি স্টিকার পাঠানো হচ্ছে বলে জানিয়েছে ফেসবুক।

 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি