বুধবার, ৩০ নভেম্বর, 2০২2
ই-অরেঞ্জের অ্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেনের প্রমাণ মিলেছে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Wednesday, 2 November, 2022 at 8:54 PM

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের ব্যাংক অ্যাকাউন্ট থেকে অস্বাভাবিক লেনদেনের প্রমাণ পেয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বুধবার (২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেছে সংস্থাটি। প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক পর্যায়ে ই-অরেঞ্জ.শপ ও অরেঞ্জ বাংলাদেশের মালিকানায় ছিলেন সোনিয়া মেহজাবিন। কিন্তু পরে তা পুলিশ কর্মকর্তা (বরখাস্ত) শেখ সোহেল রানার স্ত্রী নাজনীন নাহার বিথির নামে হস্তান্তর করা হয়। সন্দেহভাজন প্রতিষ্ঠানগুলোর নামে অল্প সময়ের ব্যবধানে ১৩টি ব্যাংক অ্যাকাউন্ট খুলে লেনদেন করা হয়েছে। এসব অ্যাকাউন্টের মাধ্যমে ২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত মোট ২ হাজার ২২১.৪২ কোটি টাকার লেনদেন হয়েছে। এর মধ্যে অধিকাংশ লেনদেন হয়েছে ২০২০ সালের জানুয়ারি থেকে ২০২১ সালের জুলাই পর্যন্ত সময়ে।

এছাড়া সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমানের নামে সর্বমোট ২৪টি অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন করা হয়েছে। এসব অ্যাকাউন্টের মাধ্যমে সন্দেহভাজন দুই ব্যক্তি প্রায় ১২০ কোটি টাকার লেনদেন সম্পন্ন করেছেন। এতে আরও বলা হয়, গ্রাহকদের থেকে অগ্রিম টাকা নিয়ে পণ্য সরবরাহ না করে তারা সেই টাকা ব্যক্তিগত হিসাবে স্থানান্তর, নগদে উত্তোলন ও ব্যক্তিগত স্থায়ী সম্পদ ক্রয় করেছেন। যা প্রতারণার শামিল।

এর আগে, গত ৭ এপ্রিল ই-অরেঞ্জের পাচার হওয়া অর্থ ফেরত এনে ভুক্তভোগীদের মধ্যে বণ্টন করার নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। একইসঙ্গে অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়। এছাড়া বিএফআইইউকে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছিল।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি