বুধবার, ৩০ নভেম্বর, 2০২2
সোনাগাজীতে পুর্ব শত্রুতার জেরঃ (হিন্দু) মরণ দেবনাথের খড়ের গাদায় আগুন
Published : Saturday, 24 September, 2022 at 10:15 PM

মোঃ আব্দুর রহিম :
সোনাগাজীতে পুর্ব শত্রুতার জের ধরে খড়ের গাদায় আগুন দিয়ে পুড়িয়ে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে দুবৃত্তরা।
গত শুক্রবার ২৩ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে সোনাগাজী পৌরসভার ৬ নং ওয়ার্ড মহাদেব প্রকাশ যুগী বাড়ীর মরণ দেবনাথ এর বাড়িতে এ ঘটনাটি ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় থানায় একটি সাধারন ডায়েরী করাও প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ভুক্তভোগী। শুক্রবার পরিবারের সবাই রাতের খাবার খেয়ে ঘুমাতে গেলে এ সুযোগে দুর্বৃত্তরা বাড়ীর রাস্তার পুকুর সংলগ্ন খড়ের গাদায় আগুন ধরিয়ে দেয়। বাড়ীর আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিবানোর চেস্টা করেও ব্যথ হয়। ভুক্তভোগীর ৪ একর জমির খড় ৫ টি গরুর (গো-খাদ্য) অনেকটা পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে সোনাগাজী ফায়ারসার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে নিলেও এঘটনায় কেউ হতাহতের খবর পাওয়া যায় নি।

স্থানীরা জানায়, সোনাগাজী পৌরসভার ৬ নং ওয়ার্ড মহাদেব প্রকাশ যুগী বাড়ীর মরণ দেবনাথ এর সাথে তারই জেঠাতো ভাই মনোরঞ্জন দেব নাথ ও চিতরঞ্জণ দেব নাথের সাথে ১৬০ শতক জমি নিয়ে দীর্ঘ ২০ বছর ধরে বিরোধ চলে আসছে। এরই মধ্যে ৪টি মামলায় রায়ও পেয়েছে মরণ দেবনাথ।
মরণ দেবনাথ আরো জানান, তার জেঠাতো ভাই ৪ টি মামলায় হেরে যাওয়ার পর থেকে তার পরিবার কে বাড়ী থেকে উচ্ছেদ করার জন্য সন্ত্রাসীদের দিয়ে নানাভাবে ষড়যন্ত্র ও হুমকি ধমকি দিয়ে আসছিলো।
৩১ আগষ্ট সোনাগাজী ভুমি অফিসে তার জেঠাতো ভাই মনোরঞ্জন দেব নাথ ও চিতরঞ্জণ দেব নাথের পক্ষে দুলাল ও চৌকদ্দন কোম্পানি নামক ব্যক্তিদ্বয় তার জেঠাতো ভাইদের এর পক্ষ নিয়ে এসি লেন্ড অফিসে প্রকাশ্যে তাদের বাড়ী ছাড়ার হুমকি প্রদান করেন এবং তারা এটাও বলে যে আদালত তাদের বিরুদ্ধে রায় দিলেও কোনো ক্রমেই তাদের বাড়ীতে থাকতে দিবে না মর্মেও হুমকি ধামকি দেয়।
স্থানীয়দের ধারণা এ বিরোধের জের ধরেই এই দুর্ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।
শনিবার সকালে হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সোনাগাজী উপজেলা নেতা সমর দাস ও বাংলাদেশ পুজা উৎযাপন পরিষদ সোনাগাজী পৌরসভা শাখার সাধারণ সম্পাদক বিদ্যুৎ মহাজন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং প্রশাসনের প্রতি বিষয়টি সুষ্ঠ ভাবে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ারও দাবী জানান।
তবে এই ঘটনায় মরণ দেবনাথের জেঠাতো ভাইদের সাথে তাদের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুঃ খালেদ হোসেন বলেন, শুক্রবার রাতে সোনাগাজী পৌরসভার ৬ নং ওয়ার্ডে হিন্দু বাড়ীতে গরুর খড়ের গাদায় আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে, এঘটনায় এখনো পযন্ত কেউ কোনো অভিযোগ দায়ের করেনি। করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি