সোমবার, ০৩ অক্টোবর, 2০২2
গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক
বিনোদন প্রতিবেদক,
Published : Monday, 5 September, 2022 at 12:12 AM

কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাদা শোকবার্তায় তাঁরা প্রয়াত গীতিকারের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘গাজী মাজহারুল আনোয়ার তাঁর সৃষ্টির মাধ্যমে সমৃদ্ধ করেছেন দেশের সংস্কৃতিকে। তাঁর মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গন বিশেষ করে সংগীতাঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি।’

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শোকবার্তায় গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং গীতিকারের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

রবিবার ভোর সাড়ে ৬টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকরা গাজী মাজহারুল আনোয়ারকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর।

পরিবার সূত্রে খবর, রবিবার ভোরে বাথরুমে যেতে গিয়ে পড়ে যান গাজী মাজহারুল আনোয়ার। অসুস্থ অবস্থায় ভোর সাড়ে ৬টার দিকে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। কয়েকদিন ধরে এসিডিটির সমস্যা ভুগছিলেন এই গীতিকার।

সোমবার সকাল ১১টার দিকে গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে নেওয়া হবে এফডিসিতে। সেখানে প্রথম জানাজা হবে। এরপর জোহর বাদ দ্বিতীয় জানাজা শেষে গীতিকারকে বনানীতে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

গাজী মাজহারুল আনোয়ার ২০ হাজারের বেশি গান রচনা করেছেন। পেয়েছেন স্বাধীনতা পুরস্কার, একুশে পদক ও জাতীয় পুরস্কারসহ অসংখ্য সম্মাননা। গান রচনার পাশাপাশি ৪১টি সিনেমা পরিচালনা এবং বেশি কিছু সিনেমা প্রযোজনাও করেছেন তিনি।



আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি