সোমবার, ০৩ অক্টোবর, 2০২2
টি-টোয়েন্টি ফরম্যাটে আসছে এশিয়া কাপ
Published : Saturday, 19 March, 2022 at 4:33 PM

ক্রীড়া ডেস্ক ॥
প্রতি দুই বছর পর পর আয়োজিত হয়ে আসছিল এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। তবে করোনার কারণে সর্বশেষ আসর মাঠে গড়াতে পারেনি। ২০২০ সালে টুর্নামেন্টটি আয়োজনের কথা ছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি)। তবে সেই বছর করোনার বাধায় মাঠে গড়ায়নি টুর্নামেন্টটি। পরবর্তীতে ২০২১ সালের জুনে আবার মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপের। তবে দ্বিতীয়বারের মতো করোনার বাধায় এশিয়া কাপ আয়োজন করা সম্ভব হয়নি। অবশেষে করোনার বাধা কাটিয়ে মাঠে গড়াতে যাচ্ছে এশিয়া কাপ।

আগামী ২৭ আগস্ট শ্রীলঙ্কায় শুরু হবে এবারের আসরটি। আজ (১৯ মার্চ) কলম্বোয় এসিসির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হবে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এবারের এশিয়া কাপও টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজন করা হবে। ১৪ দিন ব্যাপী টুর্নামেন্টটি শেষ হবে ১১ সেপ্টেম্বর। এবারের আসরে ছয়টি দেশ প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করবে। যারমধ্যে ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান সরাসরি অংশগ্রহণ করবে। তাদের সঙ্গে মূল পর্বে যোগ দিবে বাছাইপর্ব পেরিয়ে আসা অন্য দল।

এশিয়া কাপের বাছাইপর্ব শুরু হবে ২০ আগস্ট থেকে। যেখানে মূল পর্বে অংশগ্রহণের জন্য লড়বে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর এবং হংকং। বাছাইপর্বও টি-টোয়েন্টি ফরম্যাটেই আয়োজিত হবে। এশিয়া কাপে সবচেয়ে সফল দল ভারত। সর্বোচ্চ ১৪বার শিরোপা জিতেছে তারা। দ্বিতীয় সর্বোচ্চ ৫ বার প্রতিযোগিতাটির শিরোপা জিতেছে এবারের আসরের স্বাগতিক শ্রীলঙ্কা। এদিকে এবারের এসিসি বৈঠকে জয় শাহকে আরেক বছরের জন্য সভাপতি হিসেবে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি