বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বাংলাদেশ থেকে শ্রমিক নিতে চায় রোমানিয়া
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 14 March, 2022 at 4:06 PM

বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতা কর্মীসহ দক্ষ-অদক্ষ শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে রোমানিয়া। দেশটির রাজধানী বুখারেস্ট (থার্ড ডিস্ট্রিক) মেয়র রবার্ট সোরিন নেগোইতা বিষয়টি নিশ্চিত করেন। রোববার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনর মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাক্ষাতের সময় এ আগ্রহের কথা জানান রবার্ট সোরিন নেগোইতা।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটির কার্যালয়ে দুই মেয়র বৈঠকে অংশ নেন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে মেয়র রবার্ট নেগোইতা বুখারেস্টে দক্ষ ও অদক্ষ শ্রমিকসহ পরিচ্ছন্নতা কর্মীর চাহিদা রয়েছে বলে জানান। বাংলাদেশ থেকে সেই চাহিদার একাংশ পূরণের আগ্রহ ব্যক্ত করেন তিনি। এ সময় মেয়র শেখ তাপস তার আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

দুই মেয়রের সাক্ষাতের সময় ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ এবং বুখারেস্ট পুলিশের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মেয়র শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা গত শনিবার সন্ধ্যায় পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন। ঢাকায় অবস্থানকালে তার দক্ষিণ সিটি করপোরেশনের একাধিক অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি