বুধবার, ৩০ নভেম্বর, 2০২2
২৯ নাবিক নিয়ে ইউক্রেন বন্দরে আটকা বাংলাদেশি জাহাজ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 27 February, 2022 at 5:11 PM

ইউক্রেনের অলভিয়া সমুদ্র বন্দরে আটক পড়েছে ২৯ জন বাংলাদেশি নাবিক। বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’তে কর্মরত এসব নাবিক যুদ্ধ শুরুর আগে পণ্য নিয়ে ওই বন্দরে পৌঁছান। এরপর থেকেই তারা সেখানে আটকে আছেন। রোবাবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে জাহাজে থাকা বাংলাদেশি নাবিক ওমর ফারুক তুহিন এতথ্য নিশ্চিত করেন।

মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি থেকে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজটি ইউক্রেনে অবস্থান করছে বলে বাংলাদেশ শিপিং করপোরেশনের ওয়েবসাইট থেকে জানা গেছে। তুহিনের সঙ্গে হোয়াটস অ্যাপে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে ২৯ জন নাবিক আছেন। তাদের সবাই বাংলাদেশি। ইউক্রেন যুদ্ধ শুরুর পর অলভিয়া বন্দরের সব কার্যক্রম বন্ধ হয়ে গেছে। তারা এখন আতঙ্কের মধ্যে জাহাজে অবস্থান করছেন। এই মুহূর্তে জাহাজ নিয়ে কোথাও যাওয়ার সুযোগ নেই তাদের কাছে।’

বন্দরের আশেপাশে  যুদ্ধ হচ্ছে কি-না এমন এক প্রশ্নের উত্তরে তুহিন জানান, দূর থেকে গোলাগুলি ও বোমার শব্দ শোনা যাচ্ছে। তবে বন্দরে এখনো বড় কোনো হামলার ঘটনা ঘটেনি। সমুদ্রে মাইন পাতা থাকতে পারে এই আশঙ্কায় সব ধরনের জাহাজের মুভমেন্ট বন্ধ রয়েছে।
তিনি জানান, জাহাজে বর্তমানে যে পরিমাণ খাবার আছে তা দিয়ে তারা অন্তত ১০/১৫ দিন টিকে থাকতে পারবেন। তবে যুদ্ধ দীর্ঘায়িত হলে খাদ্যসঙ্কট ও হামলার শিকার হওয়ার শঙ্কায় রয়েছেন নাবিকরা। প্রসঙ্গত, বাংলার সমৃদ্ধি বাংলাদেশ শিপিং করপোরেশনের একটি নতুন জাহাজ। ২০১৯ সালের ২৮ নভেম্বর জাহাজটি উদ্বোধন করা হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি