শুক্রবার, ২০ মে, 2০২2
শ্রীলংকাকে ১২ গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ
Published : Sunday, 19 December, 2021 at 9:48 PM

ক্রীড়া ডেস্ক ॥
শ্রীলঙ্কাকে ১২-০ গোলে বিধ্বস্ত করে সাফ নারী অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল বাংলাদেশ। ভারতকে হারানোর পর রোববার সন্ধ্যায় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শ্রীলঙ্কান মেয়েদেরকে একেবারে গোল বন্যায় ভাসিয়ে দিল গোলাম রব্বানী ছোটনের দল।

সেইসঙ্গে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষস্থান ধরে রেখেই ফাইনালে উঠে গেছে মারিয়া মান্ডা বাহিনী। যেখানে তাঁদের প্রতিপক্ষ আগের ম্যাচেই ১-০ ব্যবধানে হেরে যাওয়া ভারত। আগামী ২২ ডিসেম্বর ফাইনালে মুখোমুখি হবে দুই দল।
রোববার দিনের প্রথম ম্যাচেই নেপালকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত। এর আগে লিগের খেলায় ভারতকে ১-০ গোলে হারায় বাংলাদেশ।

ফাইনালে যেতে হলে শ্রীলঙ্কার সঙ্গে ড্র কিংবা হারাতে হত বাঘিনীদের। এই সমীকরণ নিয়ে খেলতে নেমে লঙ্কান মেয়েদের নিয়ে একরকম ছেলেখেলাই করল বাংলাদেশের মেয়েরা। প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় গোলাম রব্বানী ছোটনের দল। মধ্যাহ্ন বিরতি শেষে আরও ৮ গোল দেন আফিদা-শাহেদা-ঋতুপর্নারা। ১২টি গোলের মধ্যে রয়েছে দুটি হ্যাটট্রিক। হ্যাটট্রিক দুটি করেন আফিদা খন্দকার প্রান্তি ও শাহেদা আক্তার রিপা। এছাড়াও জোড়া গোল করেন ঋতুপর্না চাকমা, আনুচিং মোগিনী। বাকি দুই গোলের একটি করে গোল করেন আঁখি খাতুন ও উন্নতি খাতুন।

এই জয়ে বাংলাদেশ চার ম্যাচে দশ পয়েন্ট নিয়ে হয়েছে গ্রুপ সেরা। সমান ম্যাচে ভারতের রয়েছে ৯ পয়েন্ট। তবে ভারতের কাছে হেরে দুর্ভাগ্যবশত ছিটকে পড়তে হয় টুর্নামেন্টে দারুণ খেলা নেপালকে।


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি