শনিবার, ২০ এপ্রিল, 2০২4
এবার ইংল্যান্ডের ক্রিকেট মাতাবেন রিজওয়ান
Published : Saturday, 18 December, 2021 at 8:29 PM

ক্রীড়া ডেস্ক ॥
সময়টা দারুণ কাটছে পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানের। বলা যায় ব্যাট হাতে স্বপ্নের মতো কাটল চলতি বছরটা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাবাহিকতা ধরে রেখেছিলেন বাংলাদেশ সফর ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। এসবের পুরস্কারও মিলেছে হাতেনাতে।
আগামী ইংলিশ গ্রীষ্মে রিজওয়ানকে দলে নিয়েছে কাউন্টি ক্লাব সাসেক্স। এর আগে ইংলিশ কাউন্টিতে খেলা হয়নি এই পাকিস্তানি কিপার-ব্যাটসম্যানের। জানা গেছে, আগামী এপ্রিলের প্রথম সপ্তায় অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শেষ করে ইংল্যান্ডে সাসেক্সের সঙ্গে যোগ দেবেন তিনি। জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত ইংল্যান্ডে থাকবেন রিজওয়ান। তাই কাউন্টি চ্যাম্পিয়নশিপ তো বটেই, পাওয়া যাবে পুরো টি-টোয়েন্টি ব্লাস্টেই।
রিজওয়ানের এবারই প্রথম হলেও ইংলিশ কাউন্টিতে পাকিস্তানি ক্রিকেটাররা নিয়মিতই খেলে থাকেন। আগামী মৌসুমে শুধু রিজওয়ান একাই নন, ডার্বিশায়ারে খেলবেন ওপেনার শান মাসুদ, গ্লস্টারশায়ারে খেলবেন বাঁহাতি স্পিনার জাফর গোহার ও শাহিন শাহ আফ্রিদি খেলবেন মিডলসেক্সে।
রিজওয়ানকে দলে পেয়ে সাসেক্সের প্রধান কোচ ইয়ান সলিসবুরি জানান, রিজওয়ানকে দলে নেয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রাখেন সাবেক দুই পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ ও সাকলায়েন মুশতাক। দুজনেই দীর্ঘ সময় ধরে যুক্ত ছিলেন কাউন্টিতে। তারা এখানে খেলার পর ও কোচিংও করান। চলতি বছর রিজওয়ান ৯ টেস্টে ৪৫.৫০ গড়ে করেন ৪৫৫ রান। এছাড়া স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে করেছেন এক পঞ্জিকাবর্ষে ২ হাজার রান। শুধু তাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও বছরে হাজার রানের প্রথম কীর্তি গড়েন রিজওয়ান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি