মঙ্গলবার, ১৯ মার্চ, 2০২4
ফেনীতে অবৈধ গ্যাস সরবরাহ চক্রের ১৭ সদস্য গ্রেফতার
Published : Monday, 20 September, 2021 at 8:22 PM

ফেনী প্রতিনিধি ॥
ফেনীতে সিএনজি ফিলিং স্টেশন থেকে অবৈধভাবে গ্যাস সরবরাহ এবং ভ্রাম্যমাণ কাভার্ডভ্যানে করে বিক্রয়কারী চক্রের ১৭ জন সদস্যকে গ্রেফতার করেছে কুমিল্লার র‌্যাব-১১ সিপিসি-২। রোববার ফেনী সদরের দেবীপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ৮৩ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে ৬০২টি সিলিন্ডারসহ ৫টি কাভার্ডভ্যান। রোববার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।
গ্রেফতারকৃতরা হলেন- ফেনী সদরের উত্তর শর্শদী খানেরবাড়ি গ্রামের আবু তাহের, ছাগলনাইয়ার পশ্চিম সবুগ্রাম গ্রামের সাইদুর রহমান, আধার মানিক গ্রামের সাইদুল ইসলাম রনি, লক্ষ্মীপুর গ্রামের গোপী, হরি গ্রামের শিবু, যাদব কুমার দাস, লক্ষ্মীপুরের রামগতির শিক্ষাগ্রাম গ্রামের মো. হামীমসহ ১৭ জন। মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, রোববার ভোরে ফেনী সদরের দেবীপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মেসার্স প্রাইম সিএনজি ফিলিং স্টেশন লি. হতে সিলিন্ডারে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ওই ১৭ জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। ওই চক্রটি মূলত সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানি সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ডভ্যানের ভেতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে। এরপর তা অবৈধভাবে চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করে। বিশেষ করে যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই, সেসব এলাকার বিভিন্ন কারখানায় এই গ্যাস চড়া মূল্যে বিক্রি করতো তারা। তিনি আরও জানান, চক্রটি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘনফুট গ্যাস প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। এভাবে অবৈধভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে। পাশাপাশি মিটার ব্যতীত এভাবে গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে জানিয়েছেন তিনি।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি