শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ভারত থেকে ফিরতে আর লাগবে না ‘অনাপত্তিপত্র’
Published : Friday, 17 September, 2021 at 12:45 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
 করোনা মহামারির মধ্যে ভারতে ভ্রমণ শেষে বাংলাদেশে ফিরতে অনাপত্তিপত্র নেওয়ার যে শর্ত গত এপ্রিল থেকে ছিল, তা তুলে নিয়েছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার থেকে সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা জানিয়ে বলা হয়, এখন থেকে স্থলবন্দর দিয়ে আগত যাত্রীদের অনাপত্তিপত্র (এনওসি) নেওয়ার প্রয়োজন আর নেই। ভারতে করোনা ভাইরাসের ডেল্টা ধরনের ধাক্কায় বিপর্যস্ত অবস্থার কারণে গত ২৬ এপ্রিল থেকে স্থলবন্দর দিয়ে ঢোকা বন্ধ করে দেয় বাংলাদেশ সরকার। এর মধ্যে ভারতে ভ্রমণকারী বাংলাদেশিদের ফিরতে তিনটি স্থলবন্দর নির্দিষ্ট করে দিয়ে দেশটিতে বাংলাদেশ মিশন থেকে অনাপত্তিপত্র নিয়ে আসার শর্ত দেওয়া হয়।

গত মঙ্গলবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় সভায় স্থলবন্দর দিয়ে ভ্রমণের ক্ষেত্রে বিভিন্ন শর্ত শিথিলের সুপারিশ আসার কথা জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফিরতে অনাপত্তিপত্র আনার শর্ত তুলে দেওয়ার পাশাপাশি দেশটিতে যাওয়ার আগে ‘যথাযথ কর্তৃপক্ষকে’ জানানোর যে শর্ত ছিল, তাও আর থাকছে না।

চালু থাকা বেনাপোল, আখাউড়া, সোনামসজিদ, হিলি, দর্শনা ও বুড়িমারি স্থলবন্দর দিয়ে পূর্বের সময় ও দিন অনুযায়ী নিয়মিত ইমিগ্রেশন চালু হওয়ার কথাও জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয় আরও জানিয়েছে, বন্ধ থাকা শেওলা, তামাবিল, ভোমরা, বিরল ও বাংলাবান্ধা স্থল বন্দর ও কাস্টমস স্টেশন দিয়ে যাত্রী পারাপার ১৯ সেপ্টেম্বর থেকে চালু হবে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি