শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
বার্নলিকে হারিয়ে শীর্ষে উঠে এলো এভারটন
Published : Tuesday, 14 September, 2021 at 8:59 PM

ক্রীড়া ডেস্ক ॥
প্রিমিয়ার লিগে বার্নলিকে হারিয়ে যৌথভাবে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল এভারটন। যদিও প্রথমে লিড নিয়েছিল সফরকারীরা। কিন্তু ৬ মিনিটের মধ্যে পরপর তিন গোল করে ম্যাচের ভাগ্য নিজেদের দিকে ঘুরিয়ে নেয় রাফায়েল বেনিতেজের শিষ্যরা।
সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে গুডিসন পার্কে অনুষ্ঠিত ম্যাচে ৩-১ গোলের জয় পেয়েছে এভারটন। তবে ম্যাচের প্রথমার্ধে কোন দলই গোলের দেখা পায়নি। প্রথমার্ধে গোলের সুযোগ হাতছাড়া করেন ক্রিস উড এবং মী উভয়ই। জর্ডান পিকফোর্ডের আক্রমণ রুখে দেন অ্যাশলে ওয়াশউড। তবে বিরতি থেকে ফেরার আট মিনিট পর আর সেই ভুল করেননি মী। ম্যাচের ৫৩তম  মিনিটে বার্নলিকে এগিয়ে নেয় বেন মী। জোহান বার্গ গুডমুন্ডসনের ক্রসের বল পোস্টের বেশ কাছে থেকেই জালে জড়ান তিনি। যদিও শেষ পর্যন্ত ওই লিড ধরে রাখতে ব্যর্থ হয়েছে বার্নলি। দর্শনীয় হেডে ৬০তম মিনিটে এভারটনকে সমতায় ফেরায় মাইকেল কিন। ৬৫তম মিনিটে এন্ড্রস টাউনসেন্ড গোল করলে এগিয়ে যায় স্বাগতিকরা। পরের মিনিটেই গোল করে ম্যাচের ভাগ্য অতিথি দলের নাগালের বাইরে নিয়ে যান আরেক নবাগত ডেমারাই গ্রে।
এই জয়ে স্প্যানিশ কোচের অধীনে লিগ শুরুর চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে টফিসরা। এতে স্থানীয় প্রতিপক্ষ লিভারপুল, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে যৌথভাবে পয়েন্ট তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে এভারটন। ডোমিনিক কালভার্ট-লুইনকে বাইরে রেখেও এভারটনের এই প্রত্যাবর্তন সবাইকে বিস্মিত করেছে।
পায়ের আঙ্গুল ভেঙ্গে যাওয়া ও উরুর ইনজুরিগত কারণে অক্টোবর পর্যন্ত ইংল্যান্ডের এই আন্তর্জাতিক তারকা যে মাঠের বাইরে থাকবেন সেটি আগেই জানিয়ে দিয়েছিলেন বেনিতেজ।
খেলা শেষে কোচ বেনিতেজ বলেন, ‘খেলোয়াড়দের প্রতিক্রিয়ায় এটি প্রমাণিত হয়েছে যে সিস্টেমে না থেকেও এই পদ্ধতি বেশ ভাল হয়েছে। যখনই আমরা আক্রমণে গেছি তখনই সমর্থকরা দলকে উৎসাহিত করার মাধ্যমে সহায়তা করেছে।’





সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি