শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
শাহজালালে ১২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 14 September, 2021 at 11:30 AM

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজ থেকে একটি বাক্সে কার্বন দিয়ে মোড়ানো অবস্থায় ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল এবং ২০ হাজার ২০০ সিঙ্গাপুরের ডলার উদ্ধার করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর মূল্য প্রায় ১২ কোটি ৫১ লাখ টাকা। ধারণা করা হচ্ছে মুদ্রাগুলো সিঙ্গাপুরে পাচার করা হচ্ছিল। এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে মো. হাসান আলী নামে একজনকে আটক করা হয়েছে।মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিমানবন্দরের নির্বাহী পরিচালক ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান এসব তথ্য জানান।

তিনি বলেন, সিঙ্গাপুরগামী একটি কনসাইনমেন্টের মধ্য থেকে সৌদি রিয়াল উদ্ধার করা হয়। কনসাইনমেন্টটি সিঙ্গাপুর কার্গোতে (এসকিউ-৪৪৭) করে সিঙ্গাপুর যাচ্ছিল। স্ক্যানিংয়ের সময় সন্দেহ হলে এটি জব্দ করেন এভিয়েশন সিকিউরিটির (অ্যাভসেক) সদস্য গাজী কাইয়ুম। পরে উদ্ধার করা মুদ্রা গুনে ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল ও ২০ হাজার ২০০ সিঙ্গাপুরের ডলার পাওয়া গেছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১২ কোটি টাকা।

তিনি বলেন, উদ্ধারকৃত মালামালের ফ্রেইটার হচ্ছে স্টার এক্সপ্রেস লাইন নামে একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মো. হাসান আলী নামে একজনকে আটক করা হয়েছে। এর আগে সোমবার রাতে পার্সেলটি সিঙ্গাপুর যাওয়ার আগ মুহূর্তে জব্দ করেনে এভিয়েশন সিকিউরিটির (অ্যাভসেক) সদস্যরা। এর ভেতর থেকে সৌদি আরবের ৫০০ রিয়াল নোটের ও সিঙ্গাপুরের ১০০ ডলার নোটের বান্ডেল উদ্ধার করা হয়। প্রায় ৯ ঘণ্টা গণনার পর জব্দ করা মুদ্রার বিষয়ে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি