শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
ইসরায়েলি প্রতিপক্ষকে আলজেরিয়ান অ্যাথলেটের বয়কট
Published : Saturday, 24 July, 2021 at 7:28 PM

ক্রীড়া ডেস্ক ॥
অলিম্পিক থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন আলজেরিয়ান জুডুকা ফেথি নুরিন। জুডোর ৭৩ কেজি শ্রেণি ইভেন্টে তার সম্ভাব্য প্রতিপক্ষ হতো ইসরায়েল। তার আগেই ক্রীড়া বিশ্বের সর্বোচ্চ আসর থেকে নিজের নাম মুছে ফেললেন ৩০ বছর বয়সী এই অ্যাথলেট।
সোমবার (২৬ জুলাই) অলিম্পিক যাত্রা শুরু হওয়ার কথা ছিল নুরিনের। যেখানে প্রতিপক্ষ হিসেবে অপেক্ষা করছিল সুদানের মোহামেদ আবদালরাসুল। ওই ম্যাচে জয় পেলেই পরের রাউন্ডে নুরিনকে খেলতে হতো ইসরায়েলের তোহার বাটবালের বিপক্ষে। যিনি দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন আগেই। বিশ্বের র‌্যাংকিংয়ে নয় নম্বরে থাকা নুরিন মনে করেছেন, ওই ম্যাচে না নামা উচিৎ। এই সিদ্ধান্ত চূড়ান্ত জানিয়ে আলজেরিয়ান গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘অলিম্পিকে নিশ্চিত করতে বেশ কষ্ট হয়েছে, তবে ফিলিস্তিনের বিষয়টি সবকিছুর তুলনায় বিশেষ।’ জুডোর র‌্যাংকিয়ে ছয় নম্বরে থাকা তোহার বাটবালকে আগেও বয়কট করেছিলেন আলজেরিয়ান তারকা নুরিন। ২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপ বসেছিল টোকিওতেই। ওইবার বাটবালের বিপক্ষে নামতে অপরাগতা প্রকাশ করেছিলেন নুরিন। ফেথি নুরিনের এবারের সিদ্ধান্তে শাস্তি পেয়েছেন নুরিন ও তার কোচ বেন ইয়াকলিফ। ইসলায়েলের বিপক্ষে খেলতে না চাওয়ায় তাদের অলিম্পিক থেকে প্রত্যাহার করা হয়েছে এবং দেশে ফেরত পাঠানো হবে। আন্তর্জাতিক জুডো ফেডারেশনের (আইজেএফ) নির্বাহী কমিটি জানায়, নুরিন ও ইয়াকলিফকে সাময়িক নিষিদ্ধ করা হয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি