শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান
Published : Wednesday, 14 July, 2021 at 8:23 PM

ক্রীড়া ডেস্ক ॥
তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে হেরে আগেই সিরিজ খুঁইয়েছে সফররত পাকিস্তান দল। ফলে তৃতীয় ওয়ানডে ম্যাচটি ছিল হোয়াইটওয়াশ থেকে রক্ষার ম্যাচ। কিন্তু শেষ রক্ষা হলো না বাবর আজম বাহিনীর। বার্মিংহ্যামে অনুষ্ঠিত তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।
ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে বাবর আজমের ক্যারিয়ার সেরা সেঞ্চুরি এবং মোহাম্মদ রিজওয়ান-ইমাল উল হকদের হাফ-সেঞ্চুরির উপর ভিত্তি ৩৩১ রানের বিশাল স্কোর সংগ্রহ করে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে জেমস ভিন্সের অভিষেক সেঞ্চুরি এবং লুইস গ্রেগরির ফিফটিতে ৪৮ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।
টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার ফখর জামান মাত্র ৬ রানে আউট হলেও পরের উইকেটে ইমাম এবং বাবর মিলে ৯৩ রানের জুটি গড়লে বড় স্কোরের আভাসই পায় পাকিস্তান। ব্যক্তিগত ৫৬ রান করে আউট হন ইমাম।
তৃতীয় উইকেট জুটিতে মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে আরো ভয়ঙ্কর রূপ নেন পাকিস্তানি দলনেতা। এসময় দুজন মিলে তুলেন ১৮৯ রান। মাত্র ৫৮ বলে ৭৪ রান তুলে আউট হন রিজওয়ান। অন্যদিকে বাবর সেঞ্চুরি পূর্ণ করার পাশাপাশি সেটাকে নিজের ক্যারিয়ার সেরা ইনিংসে রূপ দেন। আউট হওয়ার পূর্বে করেন ১৫৮ রান। শেষদিকে দলের হয়ে খুব একটা অবদান রাখতে পারেননি অন্যান্যরা।
ফলে ৩৩২ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ব্যক্তিগত শূন্যরানে ফেরেন ইংলিশ ওপেনার ডেভিড মালান। এরপরও দ্রুত রান তুলতে থাকেন পরবর্তী ব্যাটসম্যানরা। কিন্তু রান পেলেও পড়তে থাকে একের পর এক উইকেট।
৩৭ রানে ফিল সল্ট, ৩৯ রানে জ্যাক ক্রাউলি এবং ৩২ রান তুলে আউট হন অধিনায়ক বেন স্টোকস। আর উইকেটকিপার ব্যাটসম্যান জন সিম্পসন করেন ৩ রান। এ সময় নিশ্চিত হারের দিকেই এগোচ্ছিল স্বাগতিকরা।
কিন্তু ষষ্ঠ উইকেট জুটিতে জেমস ভিন্স এবং লুইস গ্রেগরি মিলে ১২৯ রান তুললে ইংল্যান্ডকে জয়ের দিকেই নিয়ে যায়। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করে ১০২ রানে আউট হয়েছেন ভিন্স। আর গ্রেগরি করেছেন ৭৭ রান। শেষদিকে জয় নিয়েই মাঠ ছাড়েন ক্রেইগ ওভারটন এবং ব্রিডন কার্স।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি