মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
জুনের সেরা ক্রিকেটার কনওয়ে
Published : Monday, 12 July, 2021 at 8:38 PM

ক্রীড়া ডেস্ক ॥
গত মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এবার জুন মাসের পারফরমেন্সের উপর ভিত্তি করে আইসিসি কর্তৃক ঘোষিত ‘প্লেয়ার অব দ্য’ মান্থ নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের উদীয়মান তারকা ক্রিকেটার ডেভন কনওয়ে।
টেস্ট ক্যারিয়ারে লর্ডসে প্রথম ক্রিকেটার হিসেবে নিজের অভিষেক ম্যাচেই ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন এই কিউই তারকা। পরের দুই টেস্টেও ফিফটির দেখা পেয়েছেন কনওয়ে। সব মিলিয়ে জুন মাসে তিন টেস্ট খেলে ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৬৩.১৬ গড়ে ৩৭৯ রান করেছেন তিনি। রেকর্ড ৪৪৭ রেটিং পয়েন্ট নিয়ে তার আবির্ভাব হয় আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে। ৩০ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যানের কাছে এই অর্জন বিশেষ কিছু হয়ে উঠেছে ক্রিকেটের অভিজাত সংস্করণের পারফরম্যান্সের স্বীকৃতি বলেই।
অন্যদিকে একলেস্টোন ভারত নারী দলের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ের সুবাদে জিতেছেন জুনের সেরা নারী ক্রিকেটারের পুরস্কার। ব্রিস্টলে একমাত্র টেস্টে ৮ উইকেট নিয়েছেন তিনি। পরে দুই ওয়ানডেতে নিয়েছেন ৩টি করে মোট ৬ উইকেট।
এই বছরের শুরু থেকে মাস সেরার এই স্বীকৃতি দেওয়া শুরু করে আইসিসি। রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, বাবর আজম ও মুশফিকুর রহিমরা সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। নারীদের ক্ষেত্রে এক্লেস্টোনের আগে দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল, ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট, দক্ষিণ আফ্রিকার লিজেল লি ও অস্ট্রেলিয়ার এলিসা হিলি সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোট দিতে পারবেন ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি