মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
মাত্তেয়ো বেরেত্তিনিকে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন জোকোভিচ
Published : Monday, 12 July, 2021 at 8:37 PM

ক্রীড়া ডেস্ক ॥
মাত্তেয়ো বেরেত্তিনিকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো উইম্বলডন শিরোপা জিতলেন নোভাক জোকোভিচ। উইম্বলডনে সবমিলিয়ে এটি তার ষষ্ঠ শিরোপা। কিন্তু এই পরিসংখ্যান এবার গুরুত্বপূর্ণ নয়। সবচেয়ে তাৎপর্য্যপূর্ণ হলো, তিনি ছুঁয়ে ফেললেন টেনিস ইতিহাসের অন্যতম দুই সেরা খেলোয়াড় রজার ফেদেরার, রাফায়েল নাদালের ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডকে।
২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতে যে যাত্রা শুরু হয়েছিল জোকোভিচের ২০২১ সালের ১১ জুলাই তা যেন একটা বৃত্ত সম্পূর্ণ করল। যদিও রবিবার উইম্বলডন না জিতলেও জোকোভিচের কিছু যায় আসত না। ফেদেরার, নাদাল যখন ক্যারিয়ারের একেবারে শেষের দিকে, তখন জোকোভিচের হাতে এখনো অনেক সময় রয়েছে। ২০টি গ্র্যান্ড স্ল্যাম জেতার পর তিনি কোথায় গিয়ে থামবেন সেটা কেউ জানেন না। এ বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন জিতলেই দুই খেলোয়াড়কে টপকে যাবেন জোকোভিচ।
প্রায় সাড়ে তিন ঘণ্টার লড়াইয়ে জোকোভিচ ৬-৭, (৪-৭), ৬-৪, ৬-৪, ৬-৩ গেমে হারান ইতালির বেরেত্তিনিকে। তবে হেরে গেলেও মন দর্শকদের হৃদয় ছুঁয়েছে বেরেত্তিনির খেলা। গোটা ম্যাচ জুড়ে জোকোভিচের সঙ্গে পাল্লা দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু সার্বিয়ার খেলোয়াড়ের অভিজ্ঞতা এবং নৈপুণ্যের কাছে হার মানতে বাধ্য হয়েছেন তিনি।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি