বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
সহজ জয়ে সিরিজে এগিয়ে গেল ইংলিশরা
Published : Thursday, 24 June, 2021 at 8:37 PM

ক্রীড়া ডেস্ক ॥
তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জস বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ে সফররত শ্রীলঙ্কাকে ৮ উইকেটে বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৯ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করেতে নেমে ১৭.১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছায় স্বাগতিকরা। কার্ডিফে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই লঙ্কান ওপেনার অভিস্কা ফার্নান্দোকে সাজঘরে পাঠান ইংলিশ পেসার স্যাম কারেন। ব্যাট হাতে কোনো রানই তুলতে পারেননি তিনি। আরেক ওপেনার দানুস্কা গুনাথিলাকাকে ১৯ রানে ফেরান ক্রিস জর্ডান। এরপর দলীয় ৫২ রানের মাথায় আরো দুটি উইকেট হারায় সফরকারীরা। ৯ রানে কুশল মেন্ডিস এবং ৩ রানে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। এছাড়া অধিনায়ক মেন্ডিস ফিরেছেন ২৬ বলে ৩০ রান করে। দলের বাজে অবস্থাতে একপ্রান্ত আগলে রাখেন দলীয় অলরাউন্ডার ধাসুন শানাকা। কিন্তু সঙ্গী হিসেবে পাননি কাউকেই। শেষ পর্যন্ত শেষে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারে আরো একটি অর্ধশত রানের ইনিংস। ইনিংসের শেষ বলে আউট হওয়ার পূর্বে ৪৪ বলে ৫০ রান করেন শানাকা। তার এই ইনিংসটি তিনটি চার এবং দুটি ছয়ে সাজানো। এছাড়া ৬ রানে অপরাজিত থাকেন ইসুরু উদানা। এদিকে ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন আদিল রশিদ এবং স্যাম কারেন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন তিনজন বোলার। ফলে মাত্র ১৩০ রান তাড়া করতে নেমে কোনো ঝামেলায় পড়তে হয়নি স্বাগতিকদের।
 মাত্র ৯.১ ওভারে ৮০ রানের ওপেনিং জুটিই জয়ের ভিত গড়ে দেয়। ২২ বলে ৩৬ রানে ফেরেন জেসন রয়। আর ডেভিড মালান ফেরেন ব্যক্তিগত ৭ রানে।
এদিকে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করার পর জয় নিয়েই মাঠ ছাড়েন ওপেনার জস বাটলার। তিনি অপরাজিত থাকেন ৬৮ রানে। এছাড়া ১২ বলে ১৩ রানে মাঠ ছাড়ে জনি বেয়ারস্টো।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি