মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
বড় ভাঙনের পথে পশ্চিমবঙ্গের বিজেপি
Published : Friday, 11 June, 2021 at 4:38 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
 ২০২১-এর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন একাধিক বাঘা বাঘা নেতা। এবার বিধানসভা নির্বাচনে ভোটে বিজেপি ভোটে হারার পর একে একে বিজেপি ছেড়ে পুরনো দল তৃণমূলে ফিরছেন তারা।  এদের মধ্যে বড় চমক দেখাতে যাচ্ছে তৃণমূল ছেড়ে ২০১৭ সালে বিজেপিতে যোগদান করা সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, শুক্রবার (১১ জুন) কালীঘাটে গিয়ে তৃণুমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে পারেন মুকুল রায়। এরপরেই তৃণমূলে যোগ দেবেন মুকুল রায়সহ তার পূত্র শুভ্রাংশু রায়।  

আনন্দবাজার আরও জানায়, শুক্রবার (১১ জুন) পুত্র শুভ্রাংশুসহ ঘনিষ্ঠদের নিয়ে একটি বৈঠক করেন মুকুল। সেখানেই তার সিদ্ধান্ত এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনা করেছেন তিনি। গত কয়েক দিন ধরেই মুকুল বিজেপির থেকে দূরত্ব বাড়াচ্ছিলেন। বিজেপির কোনো বৈঠকেও যাননি। দলের কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে বিধানসভার ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। পশ্চিমবঙ্গের  কৃষ্ণনগর উত্তরের বিধায়কও নির্বাচিত হয়েছেন তিনি।  

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ ২৪ ঘণ্টা জানায়, মুকুল রায় ২০১৭ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। এরপর এ রাজ্যের পঞ্চায়েত নির্বাচন এবং ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মুকুল। ২০১৯ সালে লোকসভা ভোটে এ রাজ্যে বিজেপির ১৮ আসন লাভের ক্ষেত্রে মুকুল রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বলে স্বীকারও করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা।  তবে ২০২১-এর বিধানসভা ভোটের পর থেকেই রাজ্য বিজেপির একাংশের সঙ্গে মুকুলের সম্পর্ক খারাপ হতে শুরু করে। এদিকে হঠাৎ করে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে হাসপাতালে হাজির হন মমতা ব্যানার্জীর ভাতিজা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মুকুলে রায়ের ঘনিষ্ঠ সূত্রের বরাতে জি নিউজ জানায়, মুকুলের সঙ্গে রাজ্য বিজেপি সম্পর্ক অত্যন্ত খারাপ পর্যায়ে চলে গেছে । এ কারণেই আবার পুরনো দল তৃণমূলে ফিরতে যাচ্ছেন মুকুল রায়। 


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি