বৃহস্পতিবার, ২৪ জুন, 2০২1
পর্তুগালের কাছে বিধ্বস্ত ইসরায়েল
Published : Thursday, 10 June, 2021 at 9:15 PM

ক্রীড়া ডেস্ক ॥
উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি নিতে ইসরায়েলের বিপক্ষে খেলতে নেমে দেশের জার্সিতে আরও একটি গোলের দেখা পেলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ম্যাচটিতে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।
আন্তর্জাতিক ফুটবলে দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ইরানের সাবেক ফুটবল কিংবদন্তি আলি দাইকে পেছনে ফেলতে মরিয়া হয়ে আছেন পর্তুগিজ তারকা রোনালদো। তাদের মধ্যকার গোলের দূরত্বটাও অনেকটা কমিয়ে এনেছেন সিআর সেভেন খ্যাত এই জুভেন্টাস স্ট্রাইকার। আর বুধবার রাতে পেলেন আরো এক গোল।
ফলে আলি দাইয়ের চেয়ে এখন মাত্র ৫টি গোলে পিছিয়ে রয়েছেন রোনালদো। আর তাকে পেছনে ফেলতে রনের প্রয়োজন ছয়টি গোল। এখন পর্যন্ত দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকা ১০৯টি গোল নিয়ে শীর্ষে অবস্থান করছেন ইরানি তারকা। আর রোনালদোর সংগ্রহে রয়েছে ১০৪ গোল।
এদিন ম্যাচের শুরু থেকেই ইসরায়েলকে চেপে ধরে পর্তুগিজরা। প্রথম মিনিটেই একটি সুযোগ পান রোনালদো। তবে গোলরক্ষক বরাবর শট নেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। ষোড়শ মিনিটে ফের্নান্দেসের শট ঠেকান ইসরায়েলের গোলরক্ষক।
বিরতির আগে তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি মুঠোয় নেয় পর্তুগাল। ৪২তম মিনিটে ডান দিকে থেকে কানসেলোর পাসে ডান পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফার্নান্দেস। পরের গোলেও অবদান রাখেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। তার পাসে ছয় গজ বক্সের কোণা থেকে রোনালদোর বাঁ পায়ের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়। দ্বিতীয়ার্ধে ফিরেও গোলের জন্য আরও ৪১ মিনিট খেলতে হয়েছে পর্তুগালকে। ম্যাচের ৮৬ মিনিটের সময় স্কোরশিটে নাম তোলেন প্রথম গোলে এসিস্ট করা ক্যানসেলো। আর অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে হালিপূরণ করেন ব্রুনো ফার্নান্দেস।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি