বৃহস্পতিবার, ২৪ জুন, 2০২1
অধিনায়কত্বের আশায় ছিলাম
Published : Thursday, 10 June, 2021 at 9:14 PM

ক্রীড়া ডেস্ক ॥
আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ ১৮ বছর ধরে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করলেও কখনো দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ হয়নি যুবরাজ সিংহের। এতদিন এ বিষয়ে চুপ থাকলেও সম্প্রতি মুখ খুলেছেন এই ক্রিকেট কিংবদন্তি। অধিনায়কত্বের জন্য মুখিয়ে ছিলেন তিনি, কিন্তু সুযোগ পাননি। উল্টো ভারতের দায়িত্ব দেয়া হয় মাহেন্দ্র সিং ধোনিকে। ভারতীয় এক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেয়াকালে যুবরাজ বলেন, ‘ভারত তখন(২০০৭) পঞ্চাশ ওভারের বিশ্বকাপ হেরে গিয়েছিল। দেশের ক্রিকেটে তখন বড় ধাক্কা ও পালাবদল চলছিল। ইংল্যান্ড সফরের মাত্র দুই মাস এবং এর এক মাস পরই ছিল দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড সফর। এগুলোর পরই ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই প্রায় চার মাস দেশের বাইরে থাকতে হয়েছিল।’ তিনি আরও বলেন, ‘তাই সিনিয়ররা ভেবেছিলেন তাদের একটা বিরতি দরকার। কারণ কেউই তখন টি-টোয়েন্টি বিশ্বকাপটা গুরুত্বের সঙ্গে নেয়নি। তো সেই বিশ্বকাপে আমি ভারতের অধিনায়কত্ব করার আশায় ছিলাম। কিন্তু পরে ঘোষণা দেয়া হয় যে, এমএস ধোনি অধিনায়ক থাকবে।’ তবে কখনো দরকে নেতৃত্ব দেয়ার সুযোগ না পেলেও নিজের খেলার গতি ঠিকই ধরে রেখেছিলেন টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধ-শতকের মালিক। এরই ফলস্বরুপ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন।
উল্লেখ্য, অভিষেকের পর ৪০টি টেস্ট ম্যাচ খেলে ১৯০০ রান করার পাশাপাশি ৯টি উইকেট নিয়েছেন ভারতীয় এই অলরাউন্ডার। এদিকে ওয়ানডে ক্রিকেটে তো ব্যাটে-বলে তার জয় জয়কার। ৩০৪ ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে করেছেন ৮৭০১ রান। আর উইকেট নিয়েছেন ১১১টি। এছাড়া ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১১৭৭ রানের পাশাপাশি ২৮টি উইকেট নিতে সক্ষম হয়েছেন তিনি।






সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি