বৃহস্পতিবার, ২৪ জুন, 2০২1
নেইমার-পাকুয়েতার গোলে ব্রাজিলের ছয়ে ছয়
Published : Wednesday, 9 June, 2021 at 8:08 PM

ক্রীড়া ডেস্ক ॥
লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে প্যারাগুয়েকে হারিয়ে টানা ছয় ম্যাচে ষষ্ঠ জয় তুলে নিল ব্রাজিল। নেইমার পাকুয়েতার গোলে এদিন ম্যাচটি ২-০ গোল ব্যবধানে জিতেছে তিতের শিষ্যরা। এ জয়ের ফলে শীর্ষস্থানে নিজেদের অবস্থান আরেকটু শক্ত করল ব্রাজিল।
প্যারাগুয়ের মাঠে এদিন ব্রাজিল এগিয়ে যায় ম্যাচের চতুর্থ মিনিটেই। নিজেদের অর্ধ থেকে গ্যাব্রিয়েল জেসুসের বাড়ানো লং বলে শট নেওয়ার চেষ্টা করেও সফল হননি রিশার্লিসন। আয়ত্বে নিতে কিংবা বিপদমুক্ত করতে পারেনি প্যারাগুয়ে রক্ষণও। ফলে ফাঁকায় থাকা নেইমারের কাছে চলে যায় বল। ক্ষিপ্রতার সঙ্গে তার করা ফিনিশ এগিয়ে দেয় কোচ তিতের দলকে। নিজেদের মাঠে খেলা প্যারাগুয়েও অবশ্য ছেড়ে কথা বলছিল না। পিছিয়ে পড়ার পরেই বেশ কিছু সুযোগ সৃষ্টি করেছিল দলটি। ৮ মিনিটে বিপদসীমার বাইরে থেকেই শট করে বসেন স্বাগতিক ডিফেন্ডার ওমার আলদেরেতে। সেটি কোনোক্রমে প্রতিহত করেন ব্রাজিল গোলরক্ষক এডারসন।
২৪তম মিনিটে আবার সুযোগ আসে প্যারাগুয়ের সামনে। রোহাসের কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে শট নেন আলমিরন। এদের মিলিতাওয়ের পায়ে লেগে পোস্টের পাশ দিয়ে বল চলে যায় বাইরে। ছয় মিনিট পর নেইমারের শট ফিরে প্যারাগুয়ের একজনের পায়ে লেগে। যোগ করা সময়ে নেইমারের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শট নেন পাকুয়েতা। পোস্টের ভেতর দিকে বল লেগে জড়ায় জালে। এই জয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত হলো ব্রাজিলের। এদিনই কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করা আর্জেন্টিনা ১২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি