বৃহস্পতিবার, ২৪ জুন, 2০২1
বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১৩৮
Published : Sunday, 6 June, 2021 at 12:19 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলীয় একটি গ্রামে বন্দুকধারীদের হামলায় ১৩৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছে আরও অনেকে। স্থানীয় সময় শনিবার মধ্যরাতে মালি ও নাইজার সীমান্তবর্তী সোলহান গ্রামে নারকীয় এই হত্যাযজ্ঞের ঘটনা ঘটে। বিসিসির খবরে নিহতের সংখ্যা ১০০ বলা হলেও ফ্রান্স টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদনে এই সংখ্যা ১৩৮ বলে জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, কিছু বুঝে ওঠার আগেই রাতের আঁধারে বন্দুকধারীরা গ্রামটিতে হামলা চালিয়ে গ্রামবাসীকে হত্যা করে, তারা ঘরবাড়ি ও বাজারও পুড়িয়ে দেয়। দেশটির সরকার হামলাকারীদের সন্ত্রাসী হিসেবে অভিহিত করলেও কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।
হামলায় নিহতদের গণহারে মাটিচাপা দেয়া হয়েছে। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক এবং গণকবর থেকে আরও মরদেহ উদ্ধারের ফলে প্রাণহানি বাড়তে পারে বলে শঙ্কা জানিয়েছে প্রশাসন।

হামলার নিন্দা জানিয়ে দেশটির প্রেসিডেন্ট রোচে কাবো এক টুইট বার্তায় বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে আমাদের। অপরাধীদের খুঁজে বের করতে নিরাপত্তা বাহিনী অনুসন্ধান চালাচ্ছে। ২০১৫ সালের পর সবচেয়ে ভয়াবহ এ হামলার ঘটনায় দেশটিতে তিন দিনের জাতীয় শোক চলছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি