শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের লেভি সিস্টেম স্থগিতের সময় বাড়ল
Published : Saturday, 5 June, 2021 at 5:06 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
মালয়েশিয়ায় করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে বিদেশি কর্মীদের কর্মসংস্থানের জন্য বহুস্তরীয় বিশিষ্ট লেভি সিস্টেমের স্থগিতের সময় বাড়িয়ে ২০২২ সালের ১ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। স্থানীয় সময় আজ শনিবার (৫ জুন) দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান মুরুগান এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। এর আগে আগামী ১ জুলাই পর্যন্ত স্থগিত ছিল এ সিস্টেমটি।

সারাভানান বলেন, গত বুধবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিদেশি কর্মীদের কর্মসংস্থান শিল্পের প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে এই বহুস্তরীয় লেভি ব্যবস্থাটি চালু করা হবে। কারণ এটি ফরেন ওয়ার্কার্স সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেমের (এফডব্লিউসিএমএস) অধীনে ইকোটা মডিউলটি লেভি সিস্টেম বাস্তবায়নের জন্য ব্যবহার করা হবে। এ ছাড়া মডিউলটি নিয়োগকারীদের কাছে বিদেশি শ্রমিক কোটা নির্ধারণের প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করবে এবং সোর্স কান্ট্রিগুলো থেকে নতুন বিদেশি কর্মী নিয়োগের জন্য ব্যবহার করা হবে বলেও জানান মন্ত্রী।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি