বৃহস্পতিবার, ২৪ জুন, 2০২1
চীন আগ বাড়িয়ে কথা বলেছে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 11 May, 2021 at 4:29 PM

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘কোয়াডে যোগ দেওয়ার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। চীন কোয়াড নিয়ে আগ বাড়িয়ে কথা বলেছে।’ আজ মঙ্গলবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। ড. মোমেন বলেন, ‘কোয়াড জোটে বাংলাদেশ যুক্ত হবে কি না, সে সিদ্ধান্ত বাংলাদেশের নিজস্ব। এ নিয়ে চীনের আগ বাড়িয়ে কথা বলা দুঃখজনক।’ গতকাল সোমবার ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ডিক্যাব) ভার্চুয়াল মতবিনিময় সভায় চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, “যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জাপান, ভারত ও অস্ট্রেলিয়ার কৌশলগত জোট কোয়াড চীনবিরোধী একটি ছোট গোষ্ঠী। তাই চীন মনে করে, এতে যেকোনোভাবে বাংলাদেশের অংশগ্রহণ ঢাকা-বেইজিং সম্পর্ককে ‘যথেষ্ট খারাপ’ করবে।”



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি