বৃহস্পতিবার, ২৪ জুন, 2০২1
ফেনী জেনারেল হাসপাতালের ৪র্থ শ্রেণির কর্মচারীরা কর্মবিরতিতে, দুর্ভোগের শিকার রোগী
Published : Monday, 10 May, 2021 at 5:10 PM

ফেনী প্রতিনিধি ॥
ফেনী জেনারেল হাসপাতালের ৪র্থ শ্রেণির কর্মচারীরা ন্যায্য বেতনের দাবিতে কর্মবিরতিসহ বিক্ষোভ করেছেন। রোববার সকাল থেকে হাসপাতাল প্রাঙ্গণে ওয়ার্ড বয়, ক্লিনার, সুইপারসহ প্রায় ৫৩ জন কর্মচারী আন্দোলনে অংশ নেন। আন্দোলনকারীরা জানান, আলম ব্রাদার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে তারা চাকরিতে যোগ দিয়েছেন। সরকার তাদের জন্য মূল বেতন ২১ হাজার টাকা ধার্য করলেও দীর্ঘ ১০ বছর কর্মরত থেকে তারা বেতন পাচ্ছেন মাত্র ৩ হাজার ২শ টাকা। অথচ করোনায় জীবনের ঝুঁকি মাথায় নিয়ে তারা হাসপাতালে কাজ করে যাচ্ছেন। চাকরিস্থলে আক্রান্ত হয়েছেন অনেক কর্মচারী। ঠিকাদার প্রতিষ্ঠান বেতনের টাকা চুরি করায় পরিবার পরিজনসহ অনাহারে অর্ধাহারে চরম কষ্টে দিন যাপন করতে হচ্ছে তাদের।  তাদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ী যার যার ব্যাংক হিসাবে বেতনের টাকা চেকের মাধ্যমে প্রদানের নিয়ম রয়েছে। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্বাক্ষরসহ সাদা চেক তাদের কাছে অনৈতিকভাবে বুঝিয়ে দিতে চাপ দিচ্ছে।   এ ব্যপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজি জানান, রোববার সকাল থেকে হাসপাতালের কাজকর্ম পুরো স্থবির ছিল।এতে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। দুর্ভোগের শিকার হচ্ছেন রোগী ও স্বজনরা। তবে বিষয়টি নিয়ে ঠিকাদার প্রতিষ্ঠান ও কর্মচারীদের সঙ্গে দফায় দফায় আলোচনা হয়েছে।   ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী জানে আলম জানান, বিষয়টি নিয়ে আন্দোলনরত কর্মচারীদের সঙ্গে কথা চলছে। দ্রুত সমাধান করা হবে।
আরও খবর


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি