মঙ্গলবার, ১৮ মে, 2০২1
ফেসবুক পেজে বার্তা পেয়ে শিশুর ধর্ষককে ধরল পুলিশ
Published : Monday, 3 May, 2021 at 9:10 PM

স্টাফ রিপোর্টার:
কাজের প্রয়োজনে মা থাকতেন বাড়ির বাহিরে। এই সুযোগে ওই বাড়ির এক মেয়ে শিশুকে ধর্ষণ করে আসছিলেন তারই এক নিকটাত্মীয়। পরে নির্যাতনের শিকার শিশুটি তার মাকে বিষয়টি অবহিত করেন। সম্মানের কথা ভেবে শিশুটির পরিবার বিষয়টি গোপন রাখলেও জেনে যান তার এক আত্মীয়। বিষয়টি জানিয়ে তিনি বাংলাদেশ পুলিশের ফেসবুকের অফিসিয়াল পেইজে একটি বার্তা পাঠান। খুলে বলেন ঘটনা। পরে পুলিশের দ্রুত পদক্ষেপে গ্রেপ্তার করা হয় ওই ব্যক্তিকে।
সোমবার দুপুরে পুলিশ সদর দপ্তরের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের এআইজি মো. সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানান।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজের ইনবক্সে অভিযোগ করেছেন নির্যাতনের শিকার শিশুটির আরেক আত্মীয়। তিনি গত মাসে ২৭ তারিখ লিখিত এক বার্তায় জানান, চট্টগ্রামের পতেঙ্গায় এক মেয়ে শিশুকে ভয় দেখিয়ে ধর্ষণ করে আসছিল তার এক নিকটাত্মীয়। তথ্যদাতা ব্যক্তি অন্য জেলায় থাকেন। তিনি শিশুটির মায়ের দিকের আত্মীয় হন। শিশুটি এক পর্যায়ে নির্যাতনের বিষয়টি তার মাকে সব খুলে বলে। পারিবারিক সম্মানের কথা বিবেচনা করে তারা বিষয়টি লুকিয়ে রাখেন। এই তথ্যটি জানার পর তথ্যদাতা অপরাধের গুরুত্ব বিবেচনা করে এই ঘটনায় শাস্তি প্রয়োজন বলে মনে করেন। বার্তা পেয়ে পুলিশ সদর দপ্তরের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দকে নির্দেশনা দেওয়া হয় বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে। এ বিষয়ে খোঁজ খবর নিতে পতেঙ্গা থানার ওসি দায়িত্ব দেন উপ-পরিদর্শক (এসআই) সুবীর পাল, উপ-পরিদর্শক (এসআই) বাবুল আক্তার এবং উপ-পরিদর্শক (এসআই) দিলরুবা খানমকে।
প্রাথমিক তদন্তে বিষয়টির সত্যতা পেয়েছে পুলিশ। পরে বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেপ্তার করে পতেঙ্গা থানা পুলিশ।
এই ঘটনায় নির্যাতনের শিকার শিশুটির মা বাদী হয়ে একটি মামলা করেছেন। আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্যান্য আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। নির্যাতনের শিকার মেয়েটি ও তার মায়ের সঙ্গে যোগাযোগ ও জিজ্ঞাসাবাদের জন্য একজন প্রশিক্ষিত নারী পুলিশ কর্মকর্তা দায়িত্ব পালন করেছেন। ভুক্তভোগীর পরিবারকে প্রয়োজনীয় আইনি সহায়তা দিতেও কাজ করছে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং।







সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি