মঙ্গলবার, ১৮ মে, 2০২1
মডার্নার টিকা আনার আবেদন করেছে রেনেটা
Published : Monday, 3 May, 2021 at 9:10 PM

স্টাফ রিপোর্টার:
মডার্নার টিকা আনার জন্য আবেদন করেছে ওষুধ প্রস্ততকারক প্রতিষ্ঠান রেনেটা ফার্মাসিউটিক্যালস। সোমবার ( ৩ মে) রাজধানীর মহাখালীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান স্বাস্থ্য অদিফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম।
তিনি বলেন, রেনেটা মডার্নার ভ্যাকসিন আনার অনুমতি চেয়ে আবেদন জমা দিয়েছে। তাদের আবেদন আমরা সংশ্লিষ্ট কাগজপত্রসহ ডিজিডিএ ( ওষুধ প্রশাসন অধিদফতর) পাঠিয়েছি। তারা যাচাই-বাছাই করে দেখছেন ওই কোম্পানির সক্ষমতা আছে কিনা, তারা আনতে পারবেন কিনা।
মডার্নার টিকা বাংলাদেশে সংরক্ষণ করা যাবে কি না জানতে চাইলে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, এ টিকা শূন্যে নিচে তাপমাত্রায় রাখতে হয়। ঢাকায় এ ধরনের ব্যবস্থা আছে। এই টিকার জন্য যে টেম্পারেচার লাগে এখন পর্যন্ত আমাদের ক্যাপাসিটিতে আমরা এটা ঢাকায় রাখতে পারব। কিন্তু ঢাকার বাইরে এই টিকা সংরক্ষণের কোনো ব্যবস্থা এখন পর্যন্ত নেই।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি