মঙ্গলবার, ১৮ মে, 2০২1
চিকিৎসকদের অবহেলায় মারা গেছেন ম্যারাডোনা: তদন্ত প্রতিবেদন
Published : Sunday, 2 May, 2021 at 7:39 PM

ক্রীড়া ডেস্ক ॥
ফুটবল বিশ্বের কিংবদন্তি খেলোয়াগড় দিয়োগা ম্যারাডোনা। গত বছরের ২৫ নভেম্বর মৃত্যু হয় তার। এদিকে তার মৃত্যুর ছয়মাস পার না হতেই চাঞ্চল্যকর তথ্য জানালো য়েন্স আয়ারসের মেডিকেল বিভাগ। জানা গেছে, বাড়িতে যথাযথ চিকিৎসার অভাবে মৃত্যু হয়েছে তার। শনিবার (১ মে) স্কাই নিউজের এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য।
মেডিকেল বিভাগটির সূত্রে প্রতিবেদনটিতে বলা হয়েছে, ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচারের পর বাড়িতে প্রয়োজনীয় চিকিৎসোর অনেক ঘাটতি ছিলো। ব্যক্তিগত চিকিৎসকদের অবহেলার জন্যই মারা গেছেন ম্যারাডোনা।
ম্যারাডোনার মৃত্যুর পরই তার ব্যক্তিগত চিকিৎসকদের অবহেলার বিষয়টি আলোচনায় উঠে এসেছিল। তখন অভিযোগটির সত্যতা যাচাইয়ের জন্য আর্জেন্টিনায় তদন্ত কমিটি গঠন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেই সময় অস্ত্রোপচার করা নিউরোসার্জন লিওপোলদো লুকুয়ে ও মনস্তত্ত্ববিদ অগাস্তিনা কোসাশোভসহ দুই ব্যক্তিগত চিকিৎসক ও নার্সকে সন্দেহের তালিকায় রাখা হয়।
উল্লেখ্য, গত বছরের নভেম্বরের প্রথম দিকে মস্তিষ্কে রক্তজমাট বাঁধার জন্য অস্ত্রোপচার করা হয় ম্যারাডোনার। এর ৮ দিন পর ১১ নভেম্বর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেন। এসময় স্থানীয় ক্লিনিকে নিয়মিত থেরাপি এবং বাসায় চিকিৎসা চলছিল। কিন্তু হাসপাতাল থেকে বাসায় ফেরার মাত্র দুই সপ্তাহের মধ্যে আকস্মিক হৃদরোগে চিরতরে না ফেরার দেশে চলে যান ফুটবলের এই মহাতারকা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি