বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বুথ ফেরত সমীক্ষা: বাংলায় এগিয়ে তৃণমূল
Published : Thursday, 29 April, 2021 at 8:30 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের বুথ ফেরত সমীক্ষা আসতে শুরু করেছে। রাত আটটা পর্যন্ত এনডিটিভির বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী এগিয়ে রয়েছে মমতা ব্যানার্জির তৃণমূল। তবে এবার নরেন্দ্র মোদির বিজেপিও বেশ এগিয়েছে। শেষ পর্যন্ত বাংলার মসনদে কে বসছেন তা জানা যাবে ২ মে ভোট গণনার পরেই। বৃহস্পতিবার রাত আটটায় এনডিটিভি যে সমীক্ষা দেখায় তাতে দেখা যায়, আবারো বাংলার ক্ষমতায় আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার তৃণমূল কংগ্রেস পাচ্ছে ১৫৬টি আসন। তবে বিজেপিও পিছিয়ে নেই খুব একটা। তাদের নামের পাশে দেখানো হচ্ছে ১২৩টি আসন। বামফ্রন্টের মাত্র ১৬টি। উল্লেখ্য- বিধানসভা নির্বাচনে জিততে হলে পেতে হবে ১৪৮টি আসন।

পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯৪ আসনে ভোটগ্রহণ চলে আট দফায়। তবে প্রার্থীদের মৃত্যু হওয়ায় দুটি আসনে ভোট স্থগিত রাখা হয়েছে। প্রথম দফায় ভোট গ্রহণ হয়েছিল ২৭ মার্চ। এরপর ১,৬,১০,১৭, ২২ ও ২৬ এপ্রিল ভোটগ্রহণ করা হয়। ২৯ এপ্রিল তথা অষ্টম দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোটের প্রচারে ক্ষমতাসীন তৃণমূল ও বিজেপির বাকযুদ্ধ চরমে ওঠে। দুই শিবিরই সর্বশক্তি দিয়ে ভোটারদের কাছে পৌঁছনোর চেষ্টা করে। করোনা আবহ সত্ত্বেও প্রত্যেক দলই সভা-সমাবেশ ও রোড শো করেছে। সারা রাজ্য ঘুরে সভা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। হয়েছে বাড়ি বাড়ি প্রচারও। ভোটের আসরে লড়াইয়ে রয়েছে সংযুক্ত মোর্চা। বাম দলগুলি কংগ্রেস ও আইএসএফের সঙ্গে হাত মিলিয়ে ভোটে লড়াই করেছে। শেষ দুই দফার প্রচারের ক্ষেত্রে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কিছুটা নিয়ন্ত্রণ জারি করা হয়েছিল। এখন সবাই তাকিয়ে ২ মে ভোট গণনার দিকে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি