রবিবার, ১৬ মে, 2০২1
রশিদ-নাবিদের সঙ্গে রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসনও
Published : Monday, 19 April, 2021 at 7:07 PM

ক্রীড়া ডেস্ক ॥
চলছে পবিত্র রমজান মাস। মুসলমানদের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই মাস। যেখানে মহান আল্লাহ্ তা’য়ালার সন্তুষ্টি লাভের জন্য সারা মাস ধরে রোজা রাখেন ধর্মপ্রাণ মুসলিমরা। এর বাইরে নন ক্রিকেটাররাও।
খেলার সূচির সঙ্গে সাংঘর্ষিক না হলে যেকোনো টুর্নামেন্টের মাঝেও রোজা রাখেন ক্রিকেটাররা। এমনকি রোজা রেখে খেলার উদাহরণও আছে অনেক। তবে মুসলিম ক্রিকেটারদের দেখাদেখি অন্য ধর্মালম্বীদের রোজা রাখার নজির নেই খুব একটা।
এবার চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে সেটিই করলেন সানরাইজার্স হায়দরাবাদের দুই ক্রিকেটার কেইন উইলিয়ামসন এবং ডেভিড ওয়ার্নার। রশিদ খান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমানদের দেখাদেখি রোজা রেখেছেন দলের এ দুই বিশ্ব তারকাও।
রোববার রাতে আফগান লেগস্পিনার রশিদ খানের আপলোডকৃত একটি ভিডিওর মাধ্যমে জানা গেছে এই খবর। যেখানে ইফতারের টেবিলে বসে ওয়ার্নার ও উইলিয়ামসনদের রোজা রাখার অভিজ্ঞতার কথা জিজ্ঞেস করছিলেন রশিদ।
ভিডিওতে দেখা যায় ওয়ার্নারকে রশিদ জিজ্ঞেস করছেন, ‘ডেভিড, আজকে তোমার রোজা কেমন গেলো?’ উত্তরে ওয়ার্নার বলেন, ‘খুব ভালো। তবে এখন খুব তৃষ্ণা পেয়েছে, অনেক ক্ষুধাও লেগেছে। আমার গলা একদম শুকিয়ে গেছে।’
উইলিয়ামসনকেও একই প্রশ্ন করেন রশিদ। উত্তরে কিউই অধিনায়ক বলেন, ‘আমারও খুব ভালো লাগছে।’ উল্লেখ্য, উইলিয়ামসনের স্ত্রী সারাহ রহিম একজন মুসলিম। তাই ইসলামের এসব ধর্মীয় বিষয় সম্পর্কে আগে থেকেই ধারণা রয়েছে তার।
পরে ভিডিওর শেষে রশিদ খান বলেন, ‘এ দুই কিংবদন্তি আজকে রোজা ছিলেন। ইফতারের টেবিলে তাদেরকে দেখে সত্যিই ভালো লাগছে।’ তখন পাশ থেকে ওয়ার্নার বলেন, ‘(রোজা রাখান) কঠিন, সত্যিই অনেক কঠিন।’


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি