রবিবার, ১৬ মে, 2০২1
বিলবাওকে হারিয়ে শিরোপা জিতল বার্সেলোনা
Published : Sunday, 18 April, 2021 at 8:14 PM

ক্রীড়া ডেস্ক ॥
কোপা ডেল রের ফাইনাল ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের জালে এক হালি গোল দিয়েছে বার্সেলোনা। আর তাতেই শিরোপা নিশ্চিত হয়েছে রোনাল্ড কোমানের শিষ্যদের। দলের হয়ে ম্যাচে জোড়া গোল করেন লিওনেল মেসি। এছাড়া একটি করে গোল করেন অ্যান্তোনি গ্রিজমান ও ফ্রেংকি ডি ইয়ং। বার্সা কোচ হয়ে এইবারই প্রথম শিরোপার স্বাদ পেলেন কোচ কোমান।
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বাদ পড়েছে মেসিরা। আর স্প্যানিশ লা-লিগাতেও শিরোপা থেকে বেশ দূরেই অবস্থান করছে স্পেনের ঐতিহ্যবাহী এই ক্লাবটি। তাই কোপা ডেল রেতে চলতি মৌসুমে প্রথম শিরোপা জেতার সুবর্ণ সুযোগ ছিল। আর সেটিই কাজে লাগাল কাতালান ক্লাবটি।
শিরোপা নির্ধারণী ম্যাচে মেসির নৈপুণ্যে প্রথম ১০ মিনিটে দারুণ দুটি সুযোগও পায় বার্সেলোনা। কিন্তু স্কোরলাইনে পরিবর্তন আসেনি। পঞ্চম মিনিটে সতীর্থের উঁচু করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে ধরে ফ্রেংকি ডি ইয়ংকে ব্যাকপাস করেন মেসি। কিন্তু ডাচ এই মিডফিল্ডারের কোনাকুনি শট বাধা পায় পোস্টে। পাঁচ মিনিট পর অধিনায়কের রক্ষণচেরা পাস ডি-বক্সে ফাঁকায় পেয়েও শট না নিয়ে ব্যাকপাস করেন গ্রিজমান। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ব্যবধানে।
ম্যাচের ৬০তম মিনিট প্রথম গোলের স্বাদ পায় বার্সেলোনা। ডান দিক থেকে ডি ইয়ংয়ের দারুণ ক্রসে ছয় গজ দূর থেকে ঠিকানা খুঁজে নেন ফরাসি তারকা গ্রিজমান।৬৩তম মিনিটে জর্দি আলবার ক্রসে ছয় গজ দূর থেকে নিচু হয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। পরের দুই গোল সময়ের সেরা ফুটবলার মেসির।
৬৮তম মিনিটে মাঝমাঠ থেকে ছোটার পথে সতীর্থের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে নিজের প্রথম গোলটি করেন আর্জেন্টাইন তারকা। চার মিনিট পর আলবার বাঁ দিক থেকে বাড়ানো পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন তিনি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি