মঙ্গলবার, ১৮ মে, 2০২1
আন্তঃব্যাংক লেনদেন বন্ধে বিপাকে গ্রাহকরা
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 15 April, 2021 at 4:42 PM

লকডাউনের কারণে বাংলাদেশ ব্যাংক সব ব্যাংক বন্ধের সিদ্ধান্ত নেয়। এ কারণে কেন্দ্রীয় ব্যাংক তাদের আইটি সিস্টেম বন্ধ রাখে। আন্তঃব্যাংক লেনদেন বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে ব্যাংকের গ্রাহক ও ব্রোকারেজ হাউজের সংশ্লিষ্টরা। জানা গেছে, যারা গত মঙ্গলবার চেক জমা দিয়েছিল বা ব্রোকারেজ হাউজ থেকে যাদের ব্যাংক হিসাবে টাকা পাঠানো হয়েছিল তাদের হিসাবে টাকা যোগ হয়নি। বৃহস্পতিবার তারা টাকা তুলতে গেলে বিপাকে পড়েন। টাকা হিসাবে জমা না হওয়ায় সকাল থেকে তারা বিভিন্ন ব্রোকারেজ হাউজ এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ফোন দেয়। সমাধান হবে এই আশায় ব্যাংকে বসে থাকলেও টাকা তুলতে পারেননি।

আলিমুজ্জামান নামে একজন জানান, ব্রোকারেজ হাউজ থেকে গত মঙ্গলবার আমার ব্যাংক হিসাবে টাকা জমা দিয়েছে। আজ তুলতে গিয়ে দেখি টাকা জমা পড়েনি। পরে ব্রোকারেজ প্রতিষ্ঠানকে ফোন দিলে জানতে পারি বাংলাদেশ ব্যাংকের সার্ভারে সমস্যা হয়েছে। শফিকুল ইসলাম বলেন, গত সোমবার ব্যাংকে একটি চেক জমা দিয়েছিলাম। আজ টাকা উঠাতে এসে তুলতে পারিনি। কয়েকটি ব্যাংক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের আন্তঃব্যাংক লেনদেন সিস্টেম বন্ধ। তাই তাদের হিসাবে টাকা জমা হয়নি। এ প্রসঙ্গে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র জানান, আমরা সকল তফসিলি ব্যাংক বন্ধের সিদ্ধান্ত নেয়ায় আইটি সিস্টেমে হলিডে কমান্ড দেয়া হয়েছে। এতে সব সিস্টেম বন্ধ ছিল। আজ থেকে ব্যাংক খোলা। তবে, অনেক সিস্টেম থাকায় সেগুলো চালু করতে একটু সময় নিচ্ছে। সকাল থেকে কাজ চলছে, আজই সমাধান হয়ে যাবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি