মঙ্গলবার, ১৮ মে, 2০২1
এক লাখ ভারতীয় বাংলাদেশে কাজ করে, আমাদের লোকদের ভারত যাওয়ার প্রয়োজন নেই: পররাষ্ট্রমন্ত্রী
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 13 April, 2021 at 4:52 PM

আনন্দবাজার পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, বাংলাদেশের গরিব মানুষরা খেতে পারছে না বলেই ভারতে অনুপ্রবেশ করছে। যারা অনুপ্রবেশকারী, তারা যে শুধু বাংলাতেই থাকছে, তা নয়। তারা তো ভারতের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়ছে। জম্মু-কাশ্মীর পর্যন্ত পৌঁছে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়ন সীমান্ত এলাকায় নিচুতলায় পৌঁছায়নি। যে কোনও পিছিয়ে পড়া দেশে উন্নয়ন হতে শুরু করলে সেটা প্রথম কেন্দ্রে হয়। আর তার সুফল প্রথমে বড়লোকদের কাছে পৌঁছায়। গরিবদের কাছে নয়। এখন বাংলাদেশে সেই প্রক্রিয়া চলছে। ফলে গরিব মানুষ এখনও খেতে পাচ্ছে না। সে কারণেই অনুপ্রবেশ চলছে।

বিষয়টি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের নজরে আনলে ভারতীয় মন্ত্রীর বক্তব্যে প্রত্যাখ্যান করে তিনি বলেন, ভারতীয় মন্ত্রীর দেওয়া বক্তব্য সঠিক নয়। বাংলাদেশ সম্পর্কে তার জ্ঞান নেই, প্রতিবেশী রাষ্ট্র সম্পর্কে যে ধারণা থাকতে হয় সেটিও তার নেই।
আমাদের দেশের লোকেরা খোলা টয়লেটে যায় না, এখনতো আরও উন্নত মানের টয়লেটে যায়। আর কত ভারতীয় খোলা টয়লেটে যায় সেই পরিসংখ্যান আমরা জানি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, পন্ডিতেরা তো অনেক কথা ও অনেক কিছুই বলেন। তাই বলে সেটি সঠিক ও সত্য মনে করার কারণ নেই।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি