শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
প্রথম টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের হারাল পাকিস্তান
Published : Sunday, 11 April, 2021 at 6:38 PM

ক্রীড়া ডেস্ক ॥
চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে সফররত পাকিস্তান। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মারক্রাম এবং ক্লাসেনের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে পাকিস্তান।
টস জিতে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। পাওয়ার প্লেতেই হারায় দুই উইকেট। শুরুর ধাক্কা এইডেন মারক্রাম ও হেনরিখ ক্লাসেনের ব্যাটে সামাল দেয় স্বাগতিকরা। দুই জনের আগ্রাসী ব্যাটিংয়ে দলের রানও বাড়তে থাকে দ্রুত। উসমান কাদিরকে ছক্কায় উড়িয়ে ৩০ বলে ফিফটি করা মারক্রাম এরপর টিকতে পারেননি বেশিক্ষণ। ৮ চার ও এক ছক্কায় তিনি কট বিহাইন্ড হন মোহাম্মদ নওয়াজের বাঁহাতি স্পিনে। তার বিদায়ে ভাঙে ৬২ রানের জুটি। পিট ফন বিলিয়োনকে নিয়ে দলের সংগ্রহ বড় করতে থাকেন টেম্বা বাভুমার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া ক্লাসেন। বিস্ফোরক ব্যাটিংয়ে ২৪ বলে তুলে নেন ফিফটি। ৪ ছক্কা ও ২ চারে ৫০ রান করা দক্ষিণ আফ্রিকা কিপার-ব্যাটসম্যানকে ফেরান হাসান। বিলিয়োনকে (৩৪) ইনিংস বড় করতে দেননি আফ্রিদি। শেষ চার ওভারে প্রত্যাশিত ঝড় তুলতে না পারলেও দুইশ রানের কাছাকাছি সংগ্রহ গড়ে স্বাগতিকরা।
জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার। যদিও ১৪ রান করে আউট হয়ে যান অধিনায়ক বাবর আজম। ১৯ বলে ২৭ রান করেন ফখর জামান। মোহাম্মদ হাফিজ খেলেন ১১ বলে ১৩ রানের ইনিংস। হায়দার আলি করেন ১৪ রান। মোহাম্মদ নওয়াজ আউট হয়ে যান শূন্য রান করে। তবে ফাহিম আশরাফ এসে দারুণ সঙ্গ দেন মোহাম্মদ রিজওয়ানকে।
 ১৪ বলে ৩০ রান করেন ফাহিম। ৪টি বাউন্ডারি আর ১টি ছক্কার মার মারেন তিনি। হাসান আলি শেষ মুহূর্তে করেন ৩ বলে ৯ রান। কিন্তু ওপেনার মোহাম্মদ রিজওয়ান অপরাজিত ছিলেন ৫০ বলে ৭৪ রান করে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি