বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বাংলাদেশ এশিয়া কাপের জন্য প্রস্তুত
Published : Saturday, 10 April, 2021 at 8:06 PM

 ক্রীড়া ডেস্ক ॥
করোনার কারণে গত বছর এশিয়া কাপ মাঠে গড়াতে পারেনি। স্থগিত যে আসরটি চলতি বছরের জুনে শ্রীলঙ্কায় হওয়ার কথা। কিন্তু নতুন করে নির্ধারিত এই শিডিউলও পাওয়া যাবে কি না, তা নিয়ে দেখা দিয়েছে ঘোর অনিশ্চয়তা।
কেননা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও এই জুনেই। যেখানে খেলবে ভারত আর নিউজিল্যান্ড। একই সময়ে এশিয়া কাপ হলে ভারত দ্বিতীয় সারির দল পাঠাবে, এমন কথাও শোনা যাচ্ছে। সেটা হলে টুর্নামেন্ট রং হারাবে অনেকটাই। আয়োজকরা নিশ্চয়ই এমন সাদামাটাভাবে এশিয়া কাপ আয়োজন করতে চাইবেন না। সবমিলিয়ে একটা বড় অনিশ্চয়তায় এই আসরটি।
তবে যখনই হোক, এশিয়া কাপের জন্য বাংলাদেশ প্রস্তুতিটা নিয়ে রেখেছে, জানালেন বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘এশিয়া কাপটা যেহেতু এশিয়ান ক্রিকেট কাউন্সিল দেখছে, আমার মনে হয় যে এটা নিয়ে কথা বলা ঠিক হবে। আমরা সদস্য হিসেবে এটুকু বলতে পারি যে, আমরা আমাদের প্রস্তুতি নিয়ে রেখেছি। যদি এশিয়া কাপের কোনো স্লট নির্ধারিত হয়, আমরা সেভাবে অংশগ্রহণ করব।’ এশিয়া কাপের পর হওয়ার কথা জিম্বাবুয়ে সফর। সেটার কি অবস্থা? বিসিবি সিইও বলেন, ‘এফটিপির এখন পর্যন্ত যে কমিটমেন্টগুলো আছে, সবগুলোই যেভাবে আছে সেভাবেই এখন পর্যন্ত চলছে। জিম্বাবুয়ের যে সূচিটা, সেটা চূড়ান্ত হলে আপনারা পেয়ে যাবেন। এটা সম্ভবত এশিয়া কাপের পরপরই যাওয়ার কথা রয়েছে। এখন পর্যন্ত সেভাবেই করা আছে।
জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দুই রাউন্ড হয়ে করোনার কারণে স্থগিত হয়ে গেছে। নিজামউদ্দিন চৌধুরী জানালেন, পরিবেশ-পরিস্থিতি ঠিক হলে আবার লিগ শুরু হবে। এদিকে করোনার সংক্রমণ বাড়ার দিকে থাকায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর স্থগিত করা হয়েছে। এই সফরের ব্যাপারে বিসিবি সিইওর কথা, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছি। যেকোনো একটা সুবিধাজনক সময়ে এটা করার পরিকল্পনা রয়েছে আমাদের এবং সেভাবেই কথাবার্তা হচ্ছে। আমরা চেষ্টা করব, যত তাড়াতাড়ি সম্ভব করা যায়, আন্তর্জাতিক একটা দলকে আনার মতো অনুকূল পরিস্থিতি আসলে তবেই।’


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি