মঙ্গলবার, ১৮ মে, 2০২1
প্রশাসনের কঠোর অবস্থানে পিছু হটলো হেফাজত
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 8 April, 2021 at 4:48 PM

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় হেফাজতে ইসলাম নতুন করে সমাবেশের ডাক দেওয়ায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছিল। তবে পুলিশ ও প্রশাসনের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত পিছু হটেছে হেফাজত। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় সমাবেশ না করার ঘোষণা দিয়েছে তারা।
গত সপ্তাহে হেফাজতে ইসলামের ডাকা হরতালের সময় সিরাজদিখানে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের জের ধরে এ সমাবেশের ডাক দেয় সংগঠনটি।

এদিকে, হেফাজতের সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দিয়ে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত ১০টা পর্যন্ত কুচিয়ামোড়া কলেজ মাঠ এবং নিমতলা বাসস্ট্যান্ডসহ চারটি স্থানে ১৪৪ ধারা জারি করা হয়। এরপরই সমাবেশ না করার সিদ্ধান্ত নেয় হেফাজত। মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার আব্দুল মোমেন সতর্ক করে দিয়ে বলেছেন, কোনোভাবেই হেফাজতে ইসলামকে ছাড় দেয়া হবে না। এদিকে, যে কোনো ধরনের সংঘাতের আশঙ্কায় দুই প্লাটুন বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর ৭ শতাধিক সদস্য মোতায়েন রাখা হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মাঠে দেখা গেছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি