মঙ্গলবার, ১৩ এপ্রিল, 2০২1
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৬৯ অভিবাসি আটক
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 8 April, 2021 at 8:48 AM

মালয়েশিয়ায় বেশ কয়েকটি কনস্ট্রাকশন প্রজেক্টে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ ২৬৯ জন অভিবাসিকে আটক করা হয়েছে। বুধবার এক বিবৃতিতে যৌথ অভিযানে এসব অভিবাসিদের আটকের খবর জানিয়েছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। ইমিগ্রেশনের পক্ষ থেকে জানানো হয় পুত্রাজায়া, কুয়ালালামপুর ও নেগারি সিম্বিলানের ৯৮ জন ইমিগ্রেশন সদস্য ও অন্যান্য বাহানীর সদস্যরা যৌথ এ অভিযানে অংশ নেয়। কাম্পুং উইরা জায়া, স্তেপাক ও কুয়ালালামপুরের বেশ কয়েকটি কনস্ট্রাকশন প্রজেক্টে অভিযান চালায় যৌথ এ বাহিনী। এসময় কাগজ পত্র যাঁচাই বাছাই শেষে বিভিন্ন দেশের ২৬৯ জনকে আটক দেখানো হয়। তবে ঠিক কোন দেশের কতজন নাগরিককে আটক করা হয়েছে তা জানানো হয়নি। তাদের বিরুদ্ধে বৈধ ভিসা না থাকা, কাজের অনুমতিপত্র না থাকা, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ নানা ধরনের অভিযোগ আনা হয়।

এদিকে অভিযানের সময় ৩ তলা থেকে লাফিয়ে পালাতে গিয়ে এক বাংলাদেশি আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে ইমিগ্রেশনের পক্ষ থেকে জানানো হয়। অভিযানে আটককৃতদের লেংগেং ইমিগ্রেশন ডিটেনশন ডিপো, নেগারি সিম্বিলান ও সেলাঙ্গড়ের ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে। কোভিড -১৯ পরীক্ষা করার পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়। এসময় অবৈধভাবে নিয়োগ দেয়ায় তাদের নিয়োগকর্তার বিরুদ্ধেও ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়।

উল্লেখ্য করোনা মহামারির কারণে গেলো বছরের মার্চ থেকে দেশটিতে থেমে থেমে চলছে লকডাউন। এর মাঝেই রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় বৈধকরনের সুযোগ দিয়েছে সরকার। করোনা মহামারি ও বৈধকরণ প্রক্রিয়ার মধ্যেই সাম্প্রতিক সময়ে প্রায় নিয়মিতই চলছে অবৈধ অভিবাসি বিরোধী অভিযান।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি