মঙ্গলবার, ১৩ এপ্রিল, 2০২1
টেস্ট খেলার জন্যই আইপিএল খেলতেন না মালান
Published : Wednesday, 7 April, 2021 at 8:09 PM

ক্রীড়া ডেস্ক ॥
টেস্ট ক্রিকেট খেলার জন্যই এতদিন বিশ্ব ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) খেলতেন না নাম্বার ওয়ান টি-টোয়েন্টি ব্যাটসম্যান ডেভিড মালান। সম্প্রতি সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে এমন তথ্যই জানিয়েছেন এই ইংলিশ তারকা ক্রিকেটার।
আইপিএলে এবার প্রথমবারের মতো অংশ নিচ্ছেন মালান। আসন্ন এই টুর্নামেন্টে খেলবেন কিংস ইলিভেন পাঞ্জাবের জার্সিগায়ে। তবে মালান যে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে একেবারেই খেলেননি এমনটা কিন্তু নয়। বিপিএল, পিএসএল এমনকি বিগব্যাশেও বিভিন্ন দলের হয়ে তাকে প্রতিনিধিত্ব করতে দেখা গেছে। কিন্তু আইপিএলের ক্ষেত্রে এতো দেরী হলো কেন, সেটা মালান নিজেই পরিষ্কার করে জানিয়েছেন। বাঁ-হাতি এই ইংলিশ ব্যাটসম্যান জানান, ‘এই টুর্নামেন্টে দল পেতে হলে যথেষ্ট ভালো হতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত না খেললে এখানে সুযোগ পাওয়া কঠিন। তবে আমার স্বপ্ন সবসময়ই ছিল টেস্ট ক্রিকেটকে ঘিরে। আইপিএলে নাম দিলে তাই প্রতিবারই মৌসুমের প্রথম চার-পাঁচটি চারদিনের ম্যাচ (কাউন্টি ক্রিকেটে) মিস হতো। পাঁচ-ছয় বছর আগে নিলামে নাম তোলার মতো যথেষ্ট ভালো সম্ভবত আমি ছিলাম না।’ মালান টেস্ট ক্রিকেটে পেরে ওঠেননি সেরাটা মেলে ধরতে, বিশ্বজুড়ে তরুণ ক্রিকেটারদের অনেকে আবার শুরু থেকেই ঝুঁকছে টি-টোয়েন্টিতে। টেস্ট বনাম টি-টোয়েন্টির চলমান আলোচনায় নিজের অবস্থান তুলে ধরলেন ৩৩ বছর বয়সী এই বাঁহাতি।
তিনি আরো বলেন, ‘সময় বদলাচ্ছে বটে। পাশাপাশি এটাও বলতে হবে, টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা যারা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইলরা সবাই লাল বলের ক্রিকেট খেলেছে এবং সবার মৌলিক ভিত মজবুত। তরুণদের উচিত সবকিছু ঠিকমতো না এগোলে তাদের ভিত ও মৌলিকত্বে মনোযোগ দেওয়া। টেস্ট ক্রিকেট এখনও খেলাটির মূল কাঠামো। মৌলিক জায়গা ঠিক না থাকলে ভরসা করার কিছু থাকে না।’


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি