মঙ্গলবার, ০২ মার্চ, 2০২1
টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছা ছিল ধোনির
Published : Monday, 22 February, 2021 at 7:51 PM

ক্রীড়া ডেস্ক ॥
২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি। ভক্তরা অপেক্ষায় ছিলেন ২২ গজে প্রিয় তারকার প্রত্যাবর্তনের। যদিও তার আগেই অবসরের ঘোষণা দিয়ে দেন মহেন্দ্র সিং ধোনি। ভারত দলের সাবেক এক নির্বাচক জানিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছা ছিল ক্যাপ্টেন কুলের। সবাই ধারণা করছিল ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন এমএসডি। ভক্তরা ছাড়াও নির্বাচকরাও এমটাই ভেবেছিলেন।
দেশটির গণমাধ্যমকে সাবেক নির্বাচক সরণদীপ সিং বলেন, ‘ধোনি অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলত। আমরাও বিশ্বাস করতাম তার আসরটি খেলা উচিত। সম্পূর্ণ ফিট ছিলেন। না খেলার কোনও কারণই ছিল না।’ দলের সবচেয়ে ফিট ক্রিকেটারদের মধ্যে অন্যতম ছিলেন। তাই নির্বাচকদের বাড়তি নজর কাড়তেন তিনি।
‘আমরা সবসময় ফিটনেসের দিকে নজর দিতাম। এটা দেখতাম যে, তারা কত লম্বা সময় খেলতে পারে। মাহি ছিল সবথেকে ফিট। তিনি কখনও অনুশীলন এড়িয়ে যায়নি। ঐচ্ছিক অনুশীলন হলেও উপস্থিত থাকতেন। তাই সবার তুলনায় বাড়তি সমীহ আদায় করে নিতেন।’
করোনাভাইরাসের মহামারির কারণে অস্ট্রেলিয়ায় বসতে চলা টুর্নামেন্টটি স্থগিত হয়। এরপরই মাঠে না নেমেই ভারতের জার্সিকে বিদায় জানিয়ে দেন দেশটির সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে খেতাব পাওয়া ধোনি। যদিও সবশেষে আইপিএলে মাঠে নেমেছিলেন তিনি। আসন্ন আইপিএলেও চেন্নাইয়ের হয়ে দেখা যাবে তাকে।
সূচি অনুযায়ী চলতি বছর ভারতে বসার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের আরেকটি আসর। ২০২০ সালের আসরটি ২০২২ সালে আয়োজন করবে অজিরা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি