বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বড় জয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল টাইগাররা
Published : Wednesday, 20 January, 2021 at 5:49 PM

ক্রীড়া ডেস্ক ॥
দীর্ঘ দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। তারও বেশি ১৭ মাস পর ফিরেছেন সাকিব আল হাসান। বলা যায় দুইয়ের জন্যই প্রত্যাবর্তনের ম্যাচ। যদিও সাদামাটা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়টাও সহজ। লম্বা সময় পর ম্যাচটায় ছিল না কোনো রোমাঞ্চ। দ্বিতীয় বললেও ভুল হবে বলা যায় তৃতীয় সারির দল নিয়ে সফরে এসেছে উইন্ডিজ। সেভাবেই হেরেছে তারা।

নতুন ওয়ানডে অধিনায়কের নেতৃত্বে সকালে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তাতে ফলটাও পায় হাতেনাতে।উইন্ডিজরা ব্যাট  করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই হারায় সুনীল অ্যামব্রিসের উইকেট। এরপর ঘণ্টা খানিকের বৃষ্টি। বিরতি শেষে আরও দুর্বার হয়ে ওঠে সাকিব, মুস্তাফিজ আর অভিষিক্ত হাসান মাহমুদ। সাকিব ৭.২ ওভারে তুলে নেন ৪ উইকেট, মাত্র ৮ রান দিয়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও বাংলাদেশের সেরা বোলিং পারফর্মেন্স।

উইন্ডিজদের হয়ে সর্বোচ্চ রান করেন কাইল মায়ার্স। তার ব্যাটে আসে ৫৬ বলে ৪০ রান। এছাড়া ২৮ রান করেন রবম্যান পাওয়েল। সাকিব ছাড়াও ৩ উইকেট নেন অভিষিক্ত হাসান, ২ উইকেট নেন মুস্তাফিজ আর ১ উইকেট নেন মেহেদী মিরাজ। উইন্ডিজদের দেয়া ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৭ রানের জুটি গড়েন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। লিটন ১৪ (৩৮) রানে ফেরেন আকিল হোসেনের বলে বোল্ড হয়ে।

তিন নম্বরে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তও। মাত্র ১ রান করে সেই আকিল হোসেনের বলেই ক্যাচ দেন। সাকিব চার নম্বরে ব্যাট করতে নেমে ১৯ রান করতে খেলেন ৪৩ বল। ফেরার ম্যাচে সাকিবও আকিলের শিকার। তার আগে ৬৯ বলে ৪৪ রান করে তামিম ফেরেন জেসন মোহাম্মদের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আকিলের ঘূর্ণিতে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়লেও চাপ সামলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মুশিফকুর রহিম ও মাহমুদউল্লাহ। মুশফিকের ১৯ আর মাহমুদউল্লাহর ৯ রানে ভর করে ১৬ ওভার ১ বল হাতে রেখে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। উইন্ডিজদের হয়ে আকিল হোসেন নেন ১০ ওভারে ২৬ রান দিয়ে ৩ উইকেট। বাকি ১ উইকেট নেন জেসন মোহাম্মদ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি