মঙ্গলবার, ০৯ মার্চ, 2০২1
বড় জয়ে আয়ারল্যান্ডের সমতায় সিরিজ শেষ
Published : Tuesday, 19 January, 2021 at 7:35 PM

ক্রীড়া ডেস্ক ॥
ব্যাট হাতে হাফসেঞ্চুরি তুলে দলকে এনে দিলেন লড়াকু পুঁজি। এরপর বল হাতেও চমক দেখালেন সিমি সিং। এই অফস্পিনিং অলরাউন্ডারের দুর্দান্ত নৈপুণ্যেই আবুধাবিতে সিরিজের চতুর্থ ওয়ানডেতে সংযুক্ত আরব আমিরাতকে ১১২ রানের বড় ব্যবধানে হারিয়েছে আয়ারল্যান্ড। দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১-১ সমতায় সিরিজ শেষ করেছে অতিথিরা।
যদিও আয়ারল্যান্ড বড় জয় তুলে নিয়েছে, কিন্তু তাদের শুরুটা একদমই ভালো ছিল না। টস হেরে ব্যাট করতে নেমে আরব আমিরাতের দুই পেসার জাহর খান আর কাশিফ দাউদের তোপে ১০ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে চতুর্থ উইকেটে ৭২ রানের জুটিতে দলকে লড়াইয়ে ফেরান হ্যারি টেক্টর (৩৩) আর লরকান টাকার (৪২)।
৩০তম ওভারের আগে এই দুই সেট ব্যাটসম্যানকে অল্প সময়ের ব্যবধানে হারিয়ে বসে আয়ারল্যান্ড। এরপর ছয় নম্বরে নামা কুর্তিস ক্যাম্ফার ৭২ বলে ৫৬ আর সাতে নামা সিমি সিংয়ের ৫৭ বলে ৫৪ রানের দুটি ইনিংসে আইরিশরা দুইশ পার করে। শেষদিকে গ্যরেথ ডেলানের ৮ বলে ১৫ রানের ক্যামিও ইনিংসটি ৬ উইকেটে ২২৮ রান পর্যন্ত নিয়ে যায় অতিথিদের।
জবাবে জাওয়ার ফরিদ (২৮) আর ভ্রিতিয়া অরবিন্দর (১৮) উদ্বোধনী জুটিতে ৪৭ রান তুলে ভালো সূচনা পেয়েছিল আরব আমিরাত। কিন্তু সিমি সিং বলতে গেলে একাই ধসিয়ে দেন স্বাগতিকদের। শীর্ষ ৫ ব্যাটসম্যানের সবাই হন আইরিশ এই অফস্পিনারের শিকার। বিনা উইকেটে ৪৭ থেকে ৫ উইকেটে ৬৪ রানে পরিণত হয় আরব আমিরাত। ৬৪ রানেই ষষ্ঠ উইকেটটিও হারায় দলটি।
সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি আরব আমিরাতের। কাশিফ দাউদের ২০ আর অধিনায়ক আহমেদ রাজার ১৪ রানের ইনিংস ছাড়া এরপর আর বলার মতো রান করতে পারেননি কেউ। ৩৬ ওভারে ১১৬ রানেই গুটিয়ে যায় আরব আমিরাতের ইনিংস। সিমি সিং ১০ ওভার বল করে মাত্র ১০ রানে নেন ৫ উইকেট। এতে ওয়ানডে ইতিহাসে কিপটে বোলিংয়ে ৫ উইকেট নেয়া সেরা পাঁচ বোলারের তালিকায় ঢুকে পড়েছেন আইরিশ অলরাউন্ডার।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি